ইউপিআই প্ল্যাটফর্ম আপডেট করছে SBI, গ্রাহকদের Yono ও নেট ব্যাঙ্কিং ব্যবহারের অনুরোধ

sbi-urges-customers-to-use-sbi-yono-net-banking-upgrading-upi-platform

বর্তমানে আমরা UPI (ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস) ট্রানজাকশনে বেশ অভ্যস্থ হয়ে পড়েছি। কিন্তু অনেক সময়েই UPI ট্রানজাকশনে আমাদের প্রচুর সমস্যায় পড়তে হয়। যেমন গত দু-দিনে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (SBI) গ্রাহকরা থার্ড পার্টি প্ল্যাটফর্ম থেকে অনলাইন ট্রানজাকশনের সময় কিছু সমস্যার সম্মুখীন হচ্ছেন।

এই বিষয়ে আজ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক অর্থাৎ SBI, একটি টুইট পোস্টে গ্রাহকদের জানিয়েছে, তারা UPI প্ল্যাটফর্মে উন্নত অভিজ্ঞতা দিতে কাজ করছে। ফলে গ্রাহকরা অনলাইন ট্রানজাকশনের সময় মুশকিলে পড়তে পারেন। তাই, এই কয়েকদিন UPI ট্রানজাকশনের জন্য গ্রাহকদের SBI Yono বা Yono Lite অ্যাপ্লিকেশন এবং সাধারণ নেট ব্যাঙ্কিং মাধ্যম ব্যবহার করার অনুরোধ করেছে SBI।

ওই টুইট পোস্টে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কটি গ্রাহকদের সাময়িক সমস্যার জন্য অনুশোচনা প্রকাশ করেছে, এবং গ্রাহকদের ধৈর্য রাখতে অনুরোধ করেছে। স্টেট ব্যাঙ্ক জানিয়েছে, SBI Yono, Yono Lite বা নেট ব্যাঙ্কিং ট্রানজাকশনে তাদের এই আপগ্রেডেশন প্রক্রিয়ার প্রভাব পড়বেনা।

এছাড়া, গ্রাহকরা চাইলে BHIM SBI Pay নামের ইউপিআই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। এতে ইউজাররা বিল পরিশোধ থেকে শুরু টাকা ট্রান্সফারসহ বেশ কয়েকটি অনলাইন ব্যাঙ্কিং ফিচার ব্যবহার করতে পারবেন। অ্যান্ড্রয়েড ইউজাররা প্লে স্টোর থেকে এই অ্যাপটি ডাউনলোড করতে পারেন। এর সাইজ মাত্র ১৮ এমবি।

একটি রিপোর্টে বলা হয়েছে, গত কয়েক মাস ধরে ইউপিআই সার্ভারের সমস্যার মুখোমুখি হয়েছেন এসবিআই গ্রাহকরা। ব্যাঙ্কের নতুন আপগ্রেডেশন কতটা উন্নত পরিষেবা দেয়, সেটাই দেখার। জানিয়ে রাখি, ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI) দ্বারা প্রকাশিত তথ্য অনুযায়ী, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, চলতি বছরের প্রথম চার মাসে সবচেয়ে বেশি ইউপিআই-বেসড লেনদেন করেছে।