Senheiser HD 450SE হেডফোন ভারতে লঞ্চ হল, পাবেন ৩০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ

ভারতে সেনহাইজার এইচডি ৪৫০এসই হেডফোনের দাম ধার্য হয়েছে ১৪,৯৯০ টাকা। আগামী ১৬ জানুয়ারি থেকে অ্যামাজন রিপাবলিক ডে সেলে এটি উপলব্ধ হবে

senheiser-hd-450se-launched-price-in-india-rs-14990-specifications-amazon-republic-day-sale

বুধবার ভারতে আত্মপ্রকাশ করলো Sennheiser HD 450SE হেডফোন। জার্মান ব্যান্ডের এই ওভার দা ইয়ার হেডফোনটি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারের সাথে এসেছে। এটি ৩০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম। পাশাপাশি এর কানেক্টিভিটি অপশনে রয়েছে ব্লুটুথ ভি৫। নয়া এই হেডফোনটিকে ২০২০ সালের মার্চ মাসে লঞ্চ হওয়া Senheiser HD 450BT -র স্পেশাল এডিশন বলা যেতে পারে। নতুন এই হেডফোনটিতে অ্যামাজন অ্যালেক্সা ভয়েস অ্যাসিসটেন্ট সাপোর্ট ছাড়াও রয়েছে একটি ডেডিকেটেড ভয়েস অ্যাসিস্ট্যান্ট বটন। কম্প্যাক্ট ফোল্ডিং ডিজাইনের সাথে আসা হেডফোনটির ফ্রিকোয়েন্সি রেঞ্জ ১৮ হার্টজ থেকে ২২,০০০ হার্টজ পর্যন্ত। চলুন এক নজরে দেখে নেওয়া যাক Senheiser HD 450SE হেডফোনের দাম, ফিচার ও স্পেসিফিকেশন।

Senheiser HD 450SE হেডফোনের দাম ও লভ্যতা

ভারতে সেনহাইজার এইচডি ৪৫০এসই হেডফোনের দাম ধার্য হয়েছে ১৪,৯৯০ টাকা। আগামী ১৬ জানুয়ারি থেকে অ্যামাজন রিপাবলিক ডে সেলে এটি উপলব্ধ হবে। সোল ব্ল্যাক কালারে পাওয়া যাবে হেডফোনটি।

Senheiser HD 450SE হেডফোনের স্পেসিফিকেশন

সেনহাইজার এইচডি ৪৫০এসই হেডফোনটির স্পেসিফিকেশন সম্পর্কে বলতে গেলে, এটি ২ এমএম ডাইনামিক ড্রাইভারের সাথে এসেছে এবং এর ফ্রিকোয়েন্সি রেঞ্জ ১৮ হার্টজ থেকে ২২,০০০হার্টজ। এতে রয়েছে ডুয়াল ডিফর্মিং এমইএমএস মাইক্রোফোন। আগেই বলা হয়েছে, হেডফোনটি কম্প্যাক্ট ফোল্ডিং ডিজাইনের সাথে এসেছে এবং এতে এএনসি ফিচার উপলব্ধ। এছাড়া হেডফোনটি অ্যামাজন অ্যালেক্সা, গুগল অ্যাসিস্ট্যান্ট এবং সিরি ভয়েজ অ্যাসিস্টেন্ট সাপোর্ট করবে এবং এগুলি চালনার জন্য এতে একটি নির্দিষ্ট বাটন রয়েছে। তদুপরি, উন্নত কানেক্টিভিটির জন্য এতে থাকছে স্পেশাল ইন্টিগ্রেটেড অ্যামাজন অ্যালেক্সা।

অন্যদিকে, নবাগত এই হেডফোনে দেওয়া হয়েছে ব্লুটুথ ভি৫ এবং এটি এএএসি, এপিটিএক্স, এপিটিএক্স লো ল্যাটেন্সি,এইচএসপি, এইচএফপি,এ২ডিপি কোডেক সাপোর্ট করবে। ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্মে সেনহাইজার স্মার্ট কন্ট্রোল অ্যাপের মাধ্যমে হেডফোনটি চালনা করতে পারবেন। এই অ্যাপে ব্যাটারি স্ট্যাটাস, কুইক স্টার্ট গাইড এবং ফার্মওয়্যার আপডেট দেখা যাবে। এছাড়া,এর পডকাস্ট মোড ভোকাল ক্লারিটি বাড়াতে সাহায্য করবে।

সংস্থার দাবি, এনসি ফিচার অন থাকাকালীন Senheiser HD 450SE হেডফোনটি একবার চার্জে ৩০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ দিতে সক্ষম। হেডফোনটিকে ইউএসবি টাইপ সি পোর্টের মাধ্যমে চার্জ দিলে মাত্র ২ ঘন্টায় পুরোপুরি চার্জ হয়ে যাবে। পরিশেষে বলি, হেডফোনটির পরিমাপ ১৯৫ x১০০x ২৩২ এমএম এবং ওজন ২৩৮ গ্রাম।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।