বাইকের দামে লঞ্চ হল Sennheiser IE900 ইয়ারফোন, রয়েছে অত্যাধুনিক মানের প্রযুক্তি

sennheiser-ie900-earphone-launched-in-india-price-rs-129990-specifications
Sennheiser IE900 ইয়ারফোন ভারতে লঞ্চ হল

অডিও প্রোডাক্ট নির্মাণকারী সংস্থা হিসেবে জার্মান কোম্পানি Sennheiser বিশ্বব্যাপী খুবই জনপ্রিয়। তারাই আজ ভারতীয় বাজারে IE900 নামের একটি নতুন ফ্ল্যাগশিপ ইয়ারফোন লঞ্চ করল। সেনহাইজার ওয়েবশপে সদ্য মুক্তি প্রাপ্ত IE900 ইয়ারফোনটি প্রি-বুকিংয়ের জন্য উপলব্ধ। এটিতে আছে এক্স৩আর (X3R) সিস্টেম, ফলে এটি আপনাকে অসাধারণ অডিও কোয়ালিটি প্রদান করবে। মনে রাখতে হবে, এটি একটি ফ্ল্যাগশিপ প্রিমিয়াম কোয়ালিটির ইয়ারফোন। ফলে দামের দিক থেকে আকাশ ছোঁয়া। কিন্তু যে ধরনের অডিও কোয়ালিটি এবং ফিচার এই ইয়ারফোনটিতে উপলব্ধ, তা খুঁজে পাওয়া দুষ্কর। আসুন Sennheiser IE900 ইয়ারফোনটির দাম এবং স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

Sennheiser IE900 ইয়ারফোনের দাম

ভারতীয় বাজারে সেনহাইজার আইই৯০০ ইয়ারফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ১,২৯,৯৯০ টাকা।

Sennheiser IE900 ইয়ারফোনের স্পেসিফিকেশন

সেনহাইজার প্রযুক্তিগত দিক থেকে এই ইয়ারফোনটিতে বিস্তর পরিবর্তন এনেছে। তারা এই ইয়ারফোনটির জন্য ওয়ান-ড্রাইভার প্রযুক্তিকে আরও উন্নত করেছে। শুধু তাই নয়, এর জন্য জার্মান কোম্পানিটি ৭ মিমি (mm) ট্রু রেসপন্স ট্রান্সডাকার ডেভেলপ করেছে। এটি এখন থেকে সেনহাইজারের বিভিন্ন ইয়ারফোনে ব্যবহার করা হতে পারে।

নতুন এই ইয়ারফোনটিতে লো ডিস্টর্শনসহ ওয়াইড ফ্রিকোয়েন্সি রেঞ্জের শব্দ উৎপন্ন করার জন্য সেনহাইজার ওয়ান-ড্রাইভার প্রিন্সিপালকে মান্যতা দিয়েছে এবং তাঁদের এক্স৩আর (X3R) সিস্টেমটিকে বিকাশ করেছে। এই প্রযুক্তিটি আরও পরিশ্রুত হয়েছে তিনটি হেল্মহল্টজ রেজোনেটর চেম্বারের মাধ্যমে। এগুলিকে IE 900-এর অ্যালুমনিয়াম চেসিসের মধ্যে নির্ভুলভাবে ড্রিল করে তারপর ডায়াফ্রাম এবং নজেলের মাঝখানে স্থাপন করা হয়েছে।

এছাড়া ট্রিবল সাউন্ডকে আরও মধুর করার জন্য একটি অ্যাকুস্টিক ভর্টেক্স ব্যবহার করা হয়েছে। এটি একটি অত্যন্ত জটিল শেপ, যেটি অ্যাকুস্টিক ফ্রিকশনকে সর্বোচ্চ করে দেয়, যাতে অতিরিক্ত এনার্জি ছড়িয়ে পড়ে। পাশাপাশি, সেনহাইজার ইয়ারফোনটিতে একটি অ্যাকুস্টিক ব্যাক-ভলিউম নিযুক্ত করা হয়েছে যেটি মিড এবং হাই ভলিউমের তফাৎকে আরও নির্ভুলভাবে উপস্থাপন করবে। এটি মূলত চেম্বারের মধ্যে একটি ছোট্ট চেম্বার যেটি বেস লিফটের স্লোপ ও অ্যামপ্লিটিউডকে নিয়ন্ত্রণ করে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।