এক চুটকিতে ফাইল শেয়ার করুন, জেনে নিন SHAREit এর বিকল্প অ্যাপগুলির নাম

আজকের দিনে কলেজ থেকে অফিস সব জায়েগাতেই নেমে এসেছে সেলফির ঢল। হাজারটা ফটো তুললেই তো হলোনা তারপর হাজার জনের মধ্যে বিলানোর পালা। কিন্তু এতো কিছু মিনিটের মধ্যে কে করবে?? আমাদের অজান্তেই মনে চলে আসে উত্তর…. শেয়ার ইট! বহু দিন ধরেই গান সিনেমা ডকুমেন্ট সবকিছুই মিনিটের মধ্যে একাধিক ব্যক্তির কাছে পৌঁছে দেওয়ার কাজটা সার্থক ভাবে করেছে এই অ্যাপটি। বর্তমানে গুগল প্লে তে এটি খুবই বিখ্যাত একটি অ্যাপ্লিকেশন। আজ আমরা SHAREit এর বিকল্প অ্যাপগুলি সম্পর্কে জানাবো।

1. Xender :

জেন্ডার হল সেরা এবং শীর্ষ-রেটযুক্ত ওয়াই ফাই ফাইল স্থানান্তর অ্যাপ্লিকেশন যা গুগল প্লে স্টোরে উপলব্ধ। জেন্ডার সম্পর্কে দুর্দান্ত জিনিস হল এটি ব্যবহারকারীদের মোবাইল ডেটা ব্যবহার না করেই অ্যান্ড্রয়েড ফোন, আই ফোন এবং পি সি থেকে ফাইল স্থানান্তর করতে দেয়। জেন্ডার এছাড়াও একটি ওয়েব সংস্করণ আছে, মানে, আপনি কোন ডেস্কটপ ক্লায়েন্ট ইনস্টল ছাড়া অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন।

2. Zapya :

আপনি আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ব্যবহার করতে পারেন এমন তালিকায় জাপিয়া অন্যতম সেরা শেয়ারিট বিকল্প। অ্যাপ্লিকেশনটি খুব সাধারণ এবং একটি চমৎকার ইন্টারফেসের সঙ্গে আসে। জেন্ডারের মতই, জাপায় কাজ করার জন্য ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই। এটি শুধু ফাইল প্রেরণ এবং গ্রহণ করার জন্য একটি হটস্পট তৈরি করে। তাই, জাপিয়া অন্য একটি সেরা ফাইল ট্রান্সফার টুল যা আপনি ব্যবহার করতে পারেন।

3. FEEM :

যদি আপনি শেয়ারইট অ্যাপের বিকল্প সন্ধান করে থাকেন তবে ফিম আপনার জন্য সঠিক একটি ফাইল শেয়ারিং অ্যাপ। ভবছেন কেন? ফিমের মাধ্যমে ফাইলগুলি শেয়ার করার জন্য ব্যবহারকারীদের একই ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত হতে হবে।এটির মাধ্যমে দ্রুত ফাইল শেয়ার করা যায় । এটি আই ও এস, উইন্ডোজ ১০, ম্যাক, লিনাক্স ইত্যাদি প্ল্যাটফর্মের জন্য উপলব্ধ।

4. MI Drop :

শাওমি এমআই ড্রপ এই মুহূর্তে একটি ভালো ফাইল শেয়ারিং অ্যাপ। এই অ্যাপটি ব্যবহারকারির ফাইল FTP এর মাধ্যমে কম্পিউটারের ট্রান্সফার করতে পারে। এই অ্যাপটি এখন প্রাথমিক পর্যায়ে আছে এবং এর ডিজাইন ও লুক খুব সাধারণ। যার ফলে আপনি সহজেই এটি ব্যবহার করতে পারবেন।

পড়ুন: অনলাইনে ফটো এডিট কিভাবে করবেন

সব খবর পড়তে আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

টেক ভিডিও দেখার জন্য আমাদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন – এখানে ক্লিক করুন

সব খবর পড়তে আমাদের ফেসবুক পেজে যুক্ত হোন – এখানে ক্লিক করুন

Last Updated on