PUBG Mobile এর পর ভারতে কামব্যাক করছে চাইনিজ অ্যাপ Shein

shein-come-back-india-on-amazon-prime-day-got-banned-last-year

আমরা জানি গতবছর জাতীয় সুরক্ষা বাড়াতে ভারত সরকার একাধিক চাইনিজ অ্যাপ ব্যান করে দিয়েছিল। যার মধ্যে ছিল টিকটক, পাবজি মোবাইল, ক্যামস্ক্যানার এবং শেইনের মতো জনপ্রিয় কিছু অ্যাপ। তারপর থেকেই বহু বাধা বিপত্তি কাটিয়ে অ্যাপগুলি পুনরায় ভারতে ফেরার আপ্রাণ চেষ্টা করছে, কিন্তু এখনও পর্যন্ত সফল হয়েছে শুধুমাত্র একটি, অর্থাৎ পাবজি মোবাইল, তাও ব্যাটলগ্ৰাউন্ডস মোবাইল ইন্ডিয়া (BGMI) নামে। তবে এখন আরও একটি অ্যাপ ভারতে খুব শীঘ্রই কামব্যাক করতে চলেছে, যার নাম Shein।

Shein এর ভারতে ফেরা নিয়ে জল্পনা

যদিও সম্পূর্ণ অ্যাপের আকারে শেইন (Shein) ভারতে প্রত্যাবর্তন করছে না। বরঞ্চ এই মাসের শেষে অনুষ্ঠিত হতে চলা Amazon Prime Day -এর একটি অংশ হিসেবে তারা ফিরে আসছে। প্রসঙ্গত, আগামী ২৬ ও ২৭ শে জুলাই অ্যমাজন প্রাইম ডে অনুষ্ঠিত হতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, এই প্রাইম ডে উপলক্ষে বিভিন্ন শেইন প্রোডাক্টগুলি এই সময় বিক্রি হবে। যদিও অ্যামাজন সাইটে আমরা ব্র্যান্ডটির কোন প্রোডাক্ট খুঁজে পায়নি। তবে Ankit Chawla নামে একজন টুইটার ইউজার শেইন প্রোডাক্টের কয়েকটি স্ক্রিনশট শেয়ার করেছেন।

যাইহোক, Shein ভক্তদের জন্য এটি একটি অত্যন্ত খুশির খবর। অ্যামাজনের সঙ্গে পার্টনারশিপের ফলে আগের চেয়ে তাদের ডেলিভারি টাইমলাইন আরও ভালো হবে। প্রসঙ্গত, পূর্বে যখন অ্যাপটি ভারতে চালু ছিল, তখন একটি অর্ডার পৌঁছতে প্রায় দু’সপ্তাহ থেকে একমাস সময় লেগে যেত। যদিও আমরা এখনও নিশ্চিত নই যে, Shein প্রাইম ডে’র পরেও ব্র্যান্ড হিসেবে কাজ করবে কিনা, তা জানার জন্য আমাদেরকে আরও কিছু সময় অপেক্ষা করতে হবে। প্রসঙ্গত Shein জামাকাপড়, জুতো, অ্যাক্সেসরিজ ইত্যাদির ওপর আকর্ষণীয় ডিল ও অফারের জন্যই ভারতে দ্রুত পরিচিতি লাভ করেছিল।

জানিয়ে রাখি, ভারত সরকার কর্তৃক ব্যান হওয়ার পর গুগল প্লে স্টোর এবং অ্যাপল স্টোর থেকে Shein অ্যাপকে মুছে ফেলা হয়েছিল। তারপর থেকে এখনও পর্যন্ত অ্যাপটির ভারতে ফিরে আসার কোনো সম্ভাবনা দেখা যায়নি। তবে অ্যামাজনের মাধ্যমে ভারতে প্রত্যাবর্তনের ফলে, ভবিষ্যতে অ্যাপটি ফের স্বমহিমায় ফিরতে পারে বলে আশা রাখা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।