Smartphones: ৫ হাজার টাকার কমে এই তিনটি ফোন হতে পারে আপনার প্রথম পছন্দ

আপনি যদি নিজেদের কাছের মানুষকে উপহারস্বরূপ একটি নতুন স্মার্টফোন দিতে চান, এবং বাজেট যদি ৫,০০০ টাকার কম হয়, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য

Smartphones under 5000 best feature phone alternative

Smartphones under 5000: বাঙালি মানেই ১২ মাসে ১৩ পার্বণ। ফলে সারা বছর ধরে চলতে থাকা উপলক্ষ বা বিশেষ দিনগুলিকে কেন্দ্র করে আমরা প্রায়শই আমাদের কাছের মানুষদের কিছু না কিছু উপহার দিয়ে থাকি। সেক্ষেত্রে, আপনি যদি নিজেদের কাছের মানুষকে উপহারস্বরূপ একটি নতুন স্মার্টফোন দিতে চান, এবং বাজেট যদি ৫,০০০ টাকার কম হয়, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। তবে দাম কম হওয়ার মানে এই নয় যে এগুলির ফিচারে কমতি দেখা যাবে। প্রতিবেদনে উল্লেখিত প্রতিটি ফোনে, HD বা WVGA ডিসপ্লে, ৩,০০০ এমএএইচ পর্যন্ত ব্যাটারি, অ্যান্ড্রয়েড ভিত্তিক ওএস, ডুয়েল সিম স্লট এবং উন্নত ক্যামেরা বর্তমান। আবার, কিছু ফোনে সিকিউরিটি ফিচার হিসাবে স্মার্ট ফেস আনলক টেকনোলজিও পেয়ে যাবেন। একই সাথে এগুলির বাহ্যিক ডিজাইন, বাজারে বিদ্যমান দামি স্মার্টফোনের তুলনায় কোনদিক থেকেই কম নয়। ফলে ফোনগুলি নিঃসন্দেহে ভালো লাগবে আপনার। প্রতিবেদনে উল্লেখিত স্মার্টফোনগুলি ই-কমার্স সাইট Flipkart এর মাধ্যমে কেনা যাবে।

৫,০০০ টাকার নিচে উপলব্ধ স্মার্টফোনের তালিকা

Ismart i-1 Dynamite 4G Volte (Black): আইস্মার্ট আই-১ ডায়নামাইট ৪জি ভোল্ট স্মার্টফোনে রয়েছে, ৬ ইঞ্চির এইচডি (১,৯২০x১,০৮০ পিক্সেল) LCD ডিসপ্লে। এটি কোয়াড কোর প্রসেসর সহ এসেছে। ফোনটি Android Nougat 7 ওএস দ্বারা চালিত। ইউজাররা এতে এসডি কার্ডের (৩২ জিবি পর্যন্ত) সাপোর্ট পেয়ে যাবেন। ক্যামেরা ফ্রন্টের কথা বললে, ফোনে ফ্ল্যাশ লাইট সহ ৫ মেগাপিক্সেল রিয়ার সেন্সর এবং ফ্রন্ট ফ্ল‌্যাশ লাইট সহ ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা বর্তমান। এতে, ৩,০০০ এমএএইচ পাওয়ারের ব্যাটারি আছে।

দাম : ফ্লিপকার্টের লিস্টিং অনুযায়ী, Ismart i-1 Dynamite 4G Volte ফোনের ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজ অপশনের দাম ৪,৬৫৯ টাকা।

Itel A23 Pro (Lake Blue): L5006C মডেল নম্বরের সাথে আসা এই স্মার্টফোনে আছে একটি ৫ ইঞ্চির (৮৫৪x৪৮০ পিক্সেল) FWVGA TFT ডিসপ্লে। এতে, ১.৪ গিগাহার্টজ ক্লক রেটের কোয়াড কোর ইউনিসক ৯৮৩২ই প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমে চলবে। এতেও এসডি কার্ড সাপোর্ট করবে। ক্যামেরা ফ্রন্টের প্রসঙ্গে বললে, ফোনে ২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং পোট্রেট মোড সহ ভিজিএ (VGA) ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। আবার, সিকিউরিটির জন্য থাকছে স্মার্ট ফেস আনলক ফিচার। এতে ২,৪০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে।

দাম : Itel A23 Pro স্মার্টফোনের ১ জিবি র‌্যাম ও ৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৪,১৭৫ টাকা।

Wiko P20 (Black): ডুয়েল সিমের উইকো পি২০ হল, ফ্লিপকার্টে উপলব্ধ সবথেকে সস্তার স্মার্টফোন, যার দাম প্রায় একটি ফিচার ফোনের সমান। এতে, একটি ৫ ইঞ্চির এইচডি (৮৫৪x৪৮০ পিক্সেল) LCD ডিসপ্লে রয়েছে, যার এসপেক্ট রেশিও ১৬:৯। এতে, ১.৩ গিগাহার্টজ ক্লক রেটের মিডিয়াটেক কোয়াড কোর ইউনিসক ৯৮৩২ই প্রসেসর পাওয়া যাবে। ক্যামেরা ফ্রন্টের ক্ষেত্রে, ফোনে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা উপলব্ধ। পাওয়ার ব্যাকআপের কথা বললে, ফোনে ২,৫০০ এমএএইচ লিথিয়াম আয়ন ব্যাটারি আছে, যা প্রায় ২৪ ঘন্টা টকটাইম অফার করে।

দাম : Wiko P20 স্মার্টফোনের ২ জিবি র‌্যাম ও ১৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৩,৯৯০ টাকা।

শুভেচ্ছা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি একদিকে যেমন ফটোগ্রাফার, তেমনি পাশাপাশি লেখিকাও। এছাড়াও তার শখের মধ্যে আছে বই পড়া, গান গাওয়া, ছবি আঁকা এবং ওয়েব ডিজাইন। শুভেচ্ছা আমাদের টেকগাপ পরিবারের একজন নতুন সদস্য।