স্মার্টওয়াচ

ভাবা যায়! Garmin Instinct Crossover ও Crossover Solar স্মার্টওয়াচ ৭০ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ সহ লঞ্চ হল

আজ অর্থাৎ ১৯ জানুয়ারি জনপ্রিয় স্মার্টওয়াচ নির্মাতা ব্র্যান্ড Garmin সংস্থার নতুন দুটি স্মার্টওয়াচকে ভারতে লঞ্চ হল। এগুলি হল Instinct Crossover সিরিজের অন্তর্গত Instinct Crossover এবং Crossover Solar। স্মার্টওয়াচের উভয় ভ্যারিয়েন্টই রাগড ডিজাইনের সাথে এসেছে এবং এগুলিতে রয়েছে আকর্ষণীয় কিছু স্পেসিফিকেশন। আবার সোলার ভ্যারিয়েন্টটি সোলার চার্জিং সাপোর্ট করবে। চলুন দেখে নেওয়া যাক নতুন Garmin Instinct Crossover এবং Crossover Solar স্মার্টওয়াচ দুটির ফিচার এবং স্পেসিফিকেশন।

Garmin Instinct Crossover ও Crossover Solar স্মার্টওয়াচ দুটির ফিচার এবং স্পেসিফিকেশন

নবাগত গারমিন ইনস্টিংক্ট ক্রসওভার স্মার্টওয়াচের উভয় ভার্সনই গোলাকৃতির ডায়াল এবং মনোক্রোম ডিসপ্লের সাথে এসেছে, যার রেজোলিউশন ১৭৬x১৭৬ পিক্সেল। তাছাড়া এগুলিতে রয়েছে এনালগ হ্যান্ডের সাথে সুপারলুমিনোভা কোটিং। ফলে অতিরিক্ত অন্ধকারেও এগুলির ডিসপ্লে স্পষ্টত দৃশ্যমান। তাছাড়া এনালগ হ্যান্ডগুলি সহজে ঘড়ির সময় দেখতে সাহায্য করবে। এমনকি ঘড়ি দুটি কোনোভাবে আঘাতপ্রাপ্ত হলেও হ্যান্ড গুলির বিন্যাস কোনভাবেই নষ্ট হবে না। এছাড়া যে কোনও অবস্থায় ঘড়ির সঠিক সময় দেখানোর জন্য এতে রয়েছে রেভোড্ৰাইভ প্রযুক্তি। তদুপুরি স্মার্টওয়াচ দুটি এমআইএল- এসটিডি- ৮১০ সার্টিফিকেট প্রাপ্ত এবং তাপ ও আঘাত প্রতিরোধী। শুধু তাই নয়, ওয়্যারেবল দুটি জলের ১০ মিটার গভীর পর্যন্ত সুরক্ষিত থাকবে।

অন্যদিকে, গরমিনের নতুন এই স্মার্টওয়াচগুলিতে রয়েছে বিভিন্ন হেলথ ট্র্যাকিং ফিচার। এর মধ্যে উল্লেখযোগ্য হার্ট রেট মনিটর, SpO2 সেন্সর, অ্যাডভান্স স্লিপ মনিটর, স্ট্রেস ট্র্যাকার এবং বডি ব্যাটারি। এখানেই শেষ নয়। টাইম পিস দুটি ব্যবহারকারীর VO2 Max, পালস অক্সাইড, ফিটনেস এজ, ট্রেনিং স্ট্যাটাস, লোড এবং এফেক্ট সম্পর্কেও তথ্য জানান দেবে। পাশাপাশি এগুলিতে একাধিক স্পোর্টস মোড উপলব্ধ। তবে শুধুমাত্র ওয়ার্কআউটই নয়, মাউন্টেন বাইকিং নিরীক্ষণ করতে পারবে স্মার্টওয়াচের উভয় ভ্যারিয়েন্ট। আবার ব্যাটারি একুরেন্সির জন্য এগুলিতে থাকছে মাল্টি জিএনএসএস ট্রাকিং সিস্টেম। তদুপুরি ওয়্যারেবল দুটিতে বিল্ট-ইন ইন্সিডেন্ট ডিটেকশন ফিচার বর্তমান।

এখানেই শেষ নয়। Garmin Instinct Crossover এবং Crossover Solar স্মার্টওয়াচ দুটি কন্টাক্টলেস পেমেন্ট, ব্লুটুথ এবং এএনটি প্লাস কানেক্টিভিটি সহ এসেছে। তাছাড়া আলোচ্য ঘড়ি দুটির উল্লেখযোগ্য ফিচারগুলি হলো স্মার্ট নোটিফিকেশন, ইনকামিং ইমেল, টেক্সট, ওয়েদার আপডেট ইত্যাদি। সংস্থার মতে, একবার চার্জে এর সাধারণ ভ্যারিয়েন্টটি ৬০ দিন পর্যন্ত এবং সোলার ভ্যারিয়েন্টটি ৭০ দিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। সর্বোপরি ঘড়ি দুটির জিপিএস ট্র্যাকিং টাইম ৩১ ঘণ্টা পর্যন্ত সীমিত।

Back to top button