Homeস্মার্টওয়াচএকাধিক হেলথ ফিচার সহ Mustard Magma ও Mustard Czar স্মার্টওয়াচ ভারতে লঞ্চ হল, এখন কিনলে বাম্পার ছাড়

একাধিক হেলথ ফিচার সহ Mustard Magma ও Mustard Czar স্মার্টওয়াচ ভারতে লঞ্চ হল, এখন কিনলে বাম্পার ছাড়

ভারতীয় বাজারে মাস্টার্ড ম্যাগমা স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ১২,৯৯৯ টাকা। অন্যদিকে সিজার মডেলের দাম রাখা হয়েছে ৭,৯৯৯ টাকা

Mustard সংস্থাটি ভারতে লঞ্চ করল তাদের নতুন দুটি স্মার্টওয়াচ, এগুলি হল Mustard Magma এবং Mustard Czar। উভয় ঘড়িতেই রয়েছে একাধিক হেলথ ফিচার এবং বিভিন্ন স্পোর্টস মোড। আর Magma স্মার্টওয়াচে আছে ব্লুটুথ ৫.২ সাপোর্ট, যেখানে Czar স্মার্টওয়াচটি ব্লুটুথ ৫.১ সাপোর্ট সহ এসেছে। চলুন দেখে নেওয়া যাক নতুন Mustard Magma এবং Mustard Czar স্মার্টওয়াচ দুটির দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Mustard Magma এবং Mustard Czar এর দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে মাস্টার্ড ম্যাগমা স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ১২,৯৯৯ টাকা। অন্যদিকে সিজার মডেলের দাম রাখা হয়েছে ৭,৯৯৯ টাকা। তবে বর্তমানে এগুলির প্রারম্ভিক মূল্য যথাক্রমে ৪,২৯৯ টাকা এবং ৩,৩৯৯ টাকা। উভয় স্মার্টওয়াচই সংস্থার নিজস্ব ওয়েবসাইটের পাশাপাশি ই-কমার্স সাইট অ্যামাজন, ফ্লিপকার্ট এবং অন্যান্য জনপ্রিয় অনলাইনে ও অফলাইন স্টোর থেকে কিনতে পাওয়া যাচ্ছে।

Mustard Magma এবং Mustard Czar এর স্পেসিফিকেশন ও ফিচার

নবাগত মাস্টার্ড ম্যাগমা স্মার্টওয়াচ প্রসঙ্গে বলতে গেলে, এটি ১.৭৮ ইঞ্চি অ্যামোলেড স্ক্রিনের সাথে এসেছে, যা অলওয়েজ অন ডিসপ্লে সাপোর্ট করবে। তাছাড়া বর্গক্ষেত্রাকার ডিজাইনের এই স্মার্টওয়াচটিতে দেওয়া হয়েছে থ্রিডি ডায়াল এবং ১৫০টিরও বেশি ওয়াচফেস। আর স্মার্টওয়াচটির গুরুত্বপূর্ণ বিষয় হলো এটি ব্লুটুথ কলিং ফিচার সাপোর্ট সহ এসেছে। এর জন্য ঘড়িটিতে ইনবিল্ট মাইক্রোফোন এবং এইচডি স্পিকার উপলব্ধ। শুধু তাই নয়, স্মার্টওয়াচটি রিয়েলটেক RTL8763E চিপসেট দ্বারা চালিত, সাথে থাকছে ১২৮ এমবি র‌্যাম এবং ব্লুটুথ ৫.২ সাপোর্ট।

অন্যদিকে, হেলথ ফিচার হিসেবে ঘড়িটিতে রয়েছে হার্ট রেট ট্র্যাকার, ব্লাড প্রেসার মনিটর, স্লিপ ট্র্যাকার, SpO2 মনিটর, মেন্সট্রুয়াল সাইকেল ট্র্যাকার ইত্যাদি। তাছাড়া ঘড়িটিতে ১২০টি স্পোর্টস মোড ব্যবহার করার সুযোগ পাওয়া যাবে। আবার সংস্থার মতে, একবার চার্জে ঘড়িটি ৭ দিন পর্যন্ত পাওয়ার ব্যাকআপ দিতে সক্ষম। এর জন্য Mustard Magma স্মার্টওয়াচে দেওয়া হয়েছে ২৮০ এমএএইচ ব্যাটারি। সর্বোপরি জল এবং ধুলো থেকে সুরক্ষা দেওয়ার জন্য ঘড়িটি IP67 রেটিংসহ এসেছে।

পাশাপাশি মাস্টার্ড সিজার স্মার্টওয়াচটি ১.৮১ ইঞ্চি কার্ভড থ্রিডি ডিসপ্লের সাথে এসেছে, যাতে রয়েছে থ্রিডি ডায়নামিক ডায়াল। তাছাড়া জিঙ্ক আলোয় বডির তৈরি এই ঘড়িটি জল এবং ধুলো থেকে সুরক্ষা দেওয়ার জন্য IP67 রেটিং প্রাপ্ত। শুধু তাই নয়, এতে রয়েছে ১০০টিরও বেশি ওয়াচফেস। আর স্মার্টওয়াচটি রিয়েল টেক RTL8762+JL চিপ দ্বারা চালিত। পাশাপাশি এতে থাকছে ৬৪ এমবি র‌্যাম এবং ব্লুটুথ ৫.১ সাপোর্ট। তদুপরি ম্যাগমা স্মার্টওয়াচের মত এই ঘড়িতেও একই ধরনের হেলথ ফিচার সাপোর্ট করবে।

এবার আসা যাক Mustard Czar স্মার্টওয়াচের ব্যাটারি প্রসঙ্গে। পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ২৯০ এমএএইচ ব্যাটারি, যা একবার চার্জে ৮ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে সক্ষম।

আরও পড়ুন