জানতে পারবেন বাচ্চার লোকেশন সহ শরীরের অবস্থা, Noise Champ 2 স্মার্টওয়াচ বাজারে এল

ভারতীয় বাজারে নয়েজ চ্যাম্প ২ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ২,৪৯৯ টাকা। সংস্থার নিজস্ব ওয়েবসাইট ছাড়াও ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে কিনতে পাওয়া যাবে এই ঘড়িটি

Noise Champ 2 Smartwatch Launched
Noise Champ 2 Smartwatch Launched

দেশীয় সংস্থা Noise তাদের প্রোডাক্ট পোর্টফোলিওতে যুক্ত করল ছোটদের জন্য নতুন একটি স্মার্ট ডিভাইস। এটি হলো Noise Champ 2 স্মার্টওয়াচ। মূলত ৫ থেকে ১২ বছর বয়সী বাচ্চাদের লক্ষ্য করে ডিজাইন করা হয়েছে এই ঘড়িটি। বাচ্চাদের মধ্যে স্বাস্থ্যকর অভ্যাস তৈরি করার জন্য ঘড়িটি বেশ কার্যকরী। তাছাড়া বাচ্চাদের গতিবিধি নিয়ন্ত্রণ করতে সাহায্য করবে ঘড়িটি। সংস্থার মতে, একবার চার্জে এর ব্যাটারি সাতদিন পর্যন্ত স্মার্টওয়াচটিকে সক্রিয় রাখবে। চলুন দেখে নেওয়া যাক নতুন Noise Champ 2 স্মার্টওয়াচের দাম, ফিচার এবং স্পেসিফিকেশন।

Noise Champ 2 স্মার্টওয়াচের দাম ও লভ্যতা

ভারতীয় বাজারে নয়েজ চ্যাম্প ২ স্মার্টওয়াচের দাম ধার্য করা হয়েছে ২,৪৯৯ টাকা। সংস্থার নিজস্ব ওয়েবসাইট ছাড়াও ই-কমার্স সাইট ফ্লিপকার্ট থেকে কিনতে পাওয়া যাবে এই ঘড়িটি। ফ্রজেন ব্লু, কিটি পিঙ্ক, মিকি ব্ল্যাক এবং আয়রন রেড এই চারটি কালারে খুদে ক্রেতারা বেছে নিতে পারবেন তাদের পছন্দের স্মার্টওয়াচ।

Noise Champ 2 স্মার্টওয়াচের ফিচার এবং স্পেসিফিকেশন

আগেই বলা হয়েছে নয়েজ চ্যাম্প ২ স্মার্টওয়াচটি ছোটদের জন্য এসেছে। এতে রয়েছে একগুচ্ছ অভিনব ফিচার। এর মধ্যে উল্লেখযোগ্য স্কুল মোডে স্মার্ট অলওয়েজ অন ডিসপ্লে। বাবা- মায়েরা এই মোডে ঘড়িটির ডিসপ্লের সময়সীমা বেঁধে দিতে পারবেন। এর ফলে এর ডিসপ্লে এক মিনিট পর্যন্ত অন থাকবে। তারপর অফ হয়ে যাবে। তাই স্কুলে থাকাকালীন বাচ্চারা সময় দেখা ছাড়া আর অন্য কোনো ফিচার ব্যবহার করতে পারবে না। তাছাড়াও থাকছে এক্সাম মোডে হার্ট রেট ট্রাকিং ফিচার। যা পরীক্ষা চলাকালীন বাচ্চার অ্যাংজাইটি এবং হার্ট রেট পরিমাপ করবে। সেইসঙ্গে বাচ্চাদের সামলাতে মা-বাবাদের সাহায্য করবে ঘড়িটি। বাচ্চাদের মধ্যে স্বাস্থ্যকর অভ্যেস তৈরি করা যাবে ঘড়িটির মাধ্যমে। যেমন ধরুন, জল খাওয়া, হাত ধোয়া, বাইরে খেলাধুলা করা, ব্রাশ করার নির্দিষ্ট সময় জানান দেবে এই স্মার্টওয়াচ। ফলে কয়েক দিনের মধ্যেই বাচ্চাদের মধ্যে সেটি অভ্যাসে পরিণত হবে।

অন্যদিকে নয়া এই স্মার্টওয়াচে থাকবে উন্নত মানের বিভিন্ন হেলথ ট্র্যাকার। এর মধ্যে রয়েছে হার্ট রেট, SPo2 লেভেল, ব্রিদিং, স্লিপ প্যাটার্ন ইত্যাদি। সেই সঙ্গে থাকছে ১৫ টি স্পোর্টস মোড, ১৫০টির বেশী ওয়াচফেস এবং ইন-বিল্ট গেম। উপরন্তু ঘড়িটিতে নরমাল, পার্টি, কনসার্ট ও রিলাক্স থিমলাইট উপলব্ধ। তদুপরি বাবা মায়েরা ঘড়িটিকে NoiseFit Sync অ্যাপের সঙ্গে যুক্ত করে তাদের সন্তানদের অবস্থান ট্র্যাক করতে পারবেন। ফলে মা-বাবার উদ্বেগ যেমন দূর হবে, তেমন কোনো অবাঞ্ছিত দুর্ঘটনা এড়ানো সম্ভব।

পরিশেষে জানিয়ে রাখি, হালকা ওজনের Noise Champ 2 স্মার্টওয়াচে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ৫.১ এবং একবার চার্জে ওয়্যারেবলটি সাতদিন পর্যন্ত ব্যাটারি লাইফ অফার করতে পারবে। সেইসঙ্গে জল থেকে সুরক্ষা দেওয়ার জন্য ঘড়িটি IP68 রেটিংসহ এসেছে।