ভারতে এলো সৌরশক্তি দ্বারা চার্জ হওয়া ফোন, ৪৯০ টাকায় করুন বুক

ভারতীয় মার্কেটে চলে এল সোলার চার্জে চলা স্মাটফোন Solophone । গত কয়েক বছর ধরে ভারত সহ কয়েকটি দেশ সোলার এনার্জির উপর ব্যাপকভাবে জোর দিয়েছে। সোলার এনার্জি কেবল পরিবেশের জন্য ভালো তা নয়, এটি অন্যান্য উৎস থেকে তৈরি বিদ্যুৎ এর ব্যবহার ও কমায় । আর এই কারণেই ভারতে সোলোফোন কে আনা হয়েছে। প্রথম অবস্থায় কোম্পানি এই ফোনকে লিমিটেড সংখ্যায় উপলব্ধ করেছে। যার কারণে আগে আসার ভিত্তিতে এই ফোনটিকে কিনতে পারবেন গ্রাহকরা। ফোনটি কেবল ৪৯০ টাকায় বুক করা যাবে। Solophone বুক করার জন্য আপনাকে www.solophone.in ওয়েবসাইটে যেতে হবে।

কোম্পানি এই ফোনটি ৫ বছরের মেহনতের পর এনেছে। লঞ্চের আগেও কোম্পানি Solophone কে ১৬ মাস ব্যবহার করেছে। আগামী বছরের শুরু থেকেই এই ফোনের ডেলিভারি শুরু হবে। আসুন জেনে নেই কোম্পানি এই ফোনে কি প্রযুক্তি ব্যবহার করেছে।

AFSC – এই প্রযুক্তি ব্যবহার করার ফলে ফোনটি গরম হবে না এবং দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দেবে। এছাড়াও এর দ্বারা ফোন ও হ্যাং করা থেকে রক্ষা পাবে ।

S.P.I.T – এই প্রযুক্তির দ্বারা আপনি বুঝতে পারবেন আপনার ফোনে কত চার্জ হলো এবং এটি ফুল চার্জ হয়ে গেলে আপনা আপনি চার্জ নেওয়া বন্ধ করবে।

S.A.M.S – এই প্রযুক্তি ব্যবহারের ফলে ফোনের চার্জ ৭০ শতাংশ থেকে কম হলেই ফোনটি চার্জ হতে শুরু করবে।

L.T.BBST – এই ফোনে L.T.BBST প্রযুক্তির ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যেটি সাধারণ ব্যাটারির তুলনায় ৪৫ শতাংশ দীর্ঘক্ষণ ব্যাকআপ দেয়। এই কারনে ফোনকে বারবার চার্জ করতে হবে না।

S.N.H.P.C.T – এই প্রযুক্তির মাধ্যমে মোবাইল সেলে লাগানো ছোট ছোট সোলার প্যানেল এনার্জি একত্রিত হয়ে ব্যাটারিকে চার্জ করে।

সমস্ত খবরের আপডেট পেতে এখানে লাইক দিন!