Jio, Airtel কে টেক্কা দিতে বিনামূল্যে 10G পরিষেবা দেবে সোনু সুদ? চর্চায় মশগুল নেটপাড়া

সোনু সুদ একটি টুইট করেছেন যার ক্যাপশনে তিনি লিখেছেন 'ফ্রি ১০জি নেটওয়ার্ক' কথাটি

sonu-sood-free-10g-network-tweet-viral-after-fan-paints-his-portrait-on-sim-card

অভিনেতা হিসেবে বড় পর্দায় সোনু সুদ সিনেমাপ্রেমীদের কাছে কতটা জনপ্রিয় – তা আমরা সকলেই জানি। আবার সিনেমায় আগ্রহী না হলেও বিগত দেড় বছরে দেশের বিভিন্ন অঞ্চল, ভাষা বা বয়েসভেদে যে সাধারণ মানুষের ভরসার জায়গা (পড়ুন হিরো) হয়ে উঠেছেন এই চলচ্চিত্র শিল্পী, সে ব্যাপারটিও কারো অজানা নয়। এমনিতে সংবাদমাধ্যম বা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে প্রায় সবসময়ই চর্চায় থাকেন সোনু সুদ; তবে আজ তিনি শিরোনামে এসেছেন অন্য কারণে, যেখানে এবার জল্পনার পেছনে রয়েছে সোনুর ফ্রি ’10G’ নেটওয়ার্ক! এতটুকু পড়ে পাঠককুল নিশ্চয়ই অবাক হচ্ছেন। ভাবছেন, ভারতে 5G অর্থাৎ পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক পরিষেবা চালু হওয়ার আগেই, 10G (১০জি) পরিষেবা কোত্থেকে পেলেন সোনু সুদ? অনেকের মনে হচ্ছে, এবার কি তবে অভিনেতা প্রযুক্তির বিকাশের কাজে মেতেছেন? এর ফলে Jio, Airtel -এর মতো দেশের তাবড় তাবড় টেলিকম সংস্থার ব্যবসা চাপের মুখে পড়বে? আসুন সমস্ত প্রশ্নের উত্তর জেনে নেওয়া যাক।

চর্চার কারণ সোনু সুদের একটি ছোট্ট টুইট

সম্প্রতি, জনপ্রিয় অভিনেতা তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি পোস্ট করেছেন যার ক্যাপশনে তিনি লিখেছেন ‘ফ্রি ১০জি নেটওয়ার্ক’ কথাটি। ইতিমধ্যে ওই টুইটটি হাজার হাজার লাইক পেয়েছে। অন্যদিকে একনজরে দেখে অনেকেই ভেবেছেন সোনু বোধহয় কোনো মোবাইল নেটওয়ার্ক পরিষেবা সম্পর্কে বলতে চেয়েছেন। কিন্তু আদতে এ ধারণা সম্পূর্ণ ভ্রান্ত!

আসলে সোনু এই টুইটটি কোনো নেটওয়ার্কের প্রচারের জন্য করেননি। বরঞ্চ তাঁর অগণিত ভক্তদের মধ্যে একজন, নিজের শিল্পকলার মাধ্যমে সোনুর প্রতি ভালোবাসা প্রকাশ করে সিম কার্ডে তাঁর ছবি এঁকেছেন। আর ভক্তের এই ভালোবাসাতে খুশি হয়েই সেই ছবিকে ‘১০জি’ আখ্যা দিয়ে নিজের প্রোফাইল থেকে শেয়ার করেছেন সোনু।

যদিও, সোনু সুদের পোস্টে অনেকে রিটুইট করে নিজস্ব প্রতিক্রিয়া জানিয়েছেন। এর মধ্যে কিছু মানুষ, সোনুকে টেলিকম জগতে সক্রিয় থাকার এবং ৫জি নেটওয়ার্ক বাজারে আনার অনুরোধ করেছে। ওই টুইটে সমালোচিত হয়েছে Jio, Airtel বা Vi-এর মত টেলিকম অপারেটরগুলিও। এমনকি একজন তো চীন কর্তৃক ৬জি (6G) স্যাটেলাইট উৎক্ষেপণের প্রসঙ্গ উত্থাপন করে অভিনেতাকে এই বিষয়ে কিছু করার পরামর্শ দিয়েছেন।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.