Sony ভারতে আনলো ফুল-ফ্রেম মিররলেস প্রিমিয়াম ক্যামেরা Alpha 7S Mark III

sony-alpha-7s-mark-iii-launched-in-india-check-price-and-specifications

প্রফেশনাল ফটোগ্রাফারদের জন্য Sony ভারতে নিয়ে এল সংস্থার নতুন ফুল-ফ্রেম মিররলেস প্রিমিয়াম ক্যামেরা Alpha 7S Mark III। প্রসঙ্গত, Sony গত জুলাইতে A7S Mark II ক্যামেরার উত্তরসূরি এই A7S Mark III মডেল গ্লোবাল মার্কেটে লঞ্চ করেছিল। এই ক্যামেরাটিকেই এবার ভারতে আনা হল। A7S Mark III ক্যামেরাতে আপনি পাবেন আপডেটেড ডিজাইনের সাথে নতুন ইমেজ সেন্সর এবং ইমেজ প্রোসেসিং ইঞ্জিন, বিশ্বের সবচেয়ে উজ্জ্বল ও বৃহত্তম ৯.৪৪ মিলিয়ন-ডট ওএলইডি ইলেকট্রনিক ভিউফাইন্ডার, ফাইভ অ্যাক্সিস ইন-বডি ইমেজ স্টেবিলাইজেশন, ডুয়াল সিএফএক্সপ্রেস টাইপ-এ কার্ড স্লট। আসুন এই Sony -র এই নতুন ক্যামেরার দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নিই।

Sony Alpha 7S Mark III দাম এবং লভ্যতা

লেন্স ছাড়া সনির ক্যামেরার শুধুমাত্র বডি কিনতে চাইলে ব্যায় করতে হবে ৩,৩৪,৯৯০ টাকা। ক্যামেরার সাথে উপলব্ধ অতিরিক্ত অ্যাক্সেসরিজের মধ্যে আপনি নিতে পারেন ২১,২০০ টাকা মূল্যের CEA-G80T (৮০ জিবি) এবং ৪০,৯৯০ টাকা দামের CEA-G160T (১৬০ জিবি) মেমোরি কার্ড ও ১৩,৭০০ টাকার MRW-G2 কার্ড রিডার। এটি সমস্ত বড়ো অনলাইন এবং অফলাইন রিটেলারদের কাছ থেকে কাল অর্থাৎ ১৪ই অক্টোবর থেকে বিক্রি শুরূ হবে।

A7S Mark III স্পেসিফিকেশন

সনির এই নতুন ক্যামেরাটি ১২.১ মেগাপিক্সেল ৩৫ এমএম ব্যাক-ইলুমিনিটেড ফুল-ফ্রেম EXMOR R CMOS ইমেজ সেন্সর এবং Bionz XR ইমেজ প্রসেসরের সাথে এসেছে৷ আপনি এতে ৪০-৪০৯,৬০০ ISO রেঞ্জ পাবেন৷ এছাড়া A7S Mark III-তে আছে ৭৫৯ পয়েন্ট ফেজ ডিটেকশন এএফ সেন্সরের সাথে ফাস্ট হাইব্রীড অটো-ফোকাস সিস্টেম। ক্যামেরাটি রিয়েল-টাইম আই এএফ এবং রিয়েল-টাইম ট্র্যাকিং অফার করে।

যারা ক্যামেরা নিয়ে নিয়মিত খোঁজখবর রাখেন তারা জানেন, ২০১৫ সালে রিলিজ হওয়া Sony A7S Mark II, ভিডিও-কেন্দ্রিক ক্যামেরা হিসেবে বাজারে এসেছিল। নতুন A7S Mark III-ও এক্ষেত্রে বিন্দুমাত্র ব্যতীক্রম নয়। ক্যামেরাটি প্রফেশানাল ফটোগ্রাফারদের পাশাপাশি ফিল্মমেকারদের কাছেও পছন্দের হয়ে উঠবে। এই বিষয়ে Sony ইন্ডিয়ার ডিজিটাল ইমেজিং হেড, মুকেশ শ্রীবাস্তব বলেছেন যে, “A7S Mark III নতুন যুগের কনটেন্ট ক্রিয়েটারদের জন্য সম্ভাবনার এক নতুন জগৎ উন্মুক্ত করবে।”

নতুন এই ক্যামেরাটি ১২০ এফপিএস-এ 4K ভিডিও রেকর্ড করার সক্ষমতা রাখে৷ এছাড়া ব্যবহারকারী পাবেন বিভিন্ন প্রোফেশানাল শুটিং মোড। ক্যামেরাটিতে রয়েছে ৩ ইঞ্চির ফ্লিপ-আউট এলইডি ডিসপ্লে। এটি টাচ স্ক্রিন ইন্টারফেস সহ একটি নতুন নকশাকৃত মেনু সিস্টেমের সাথে এসেছে। এতে কানেক্টিভিটি অপশান হিসেবে আপনি পাচ্ছেন ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ইউএসবি টেদারিং এবং ইউএসবি টাইপ-সি কানেক্টর।