ভারতে এল Sony Bravia সিরিজের নতুন স্মার্ট টিভি, পূজোর আগেই ঘরে আনুন

এই নতুন টিভি রেঞ্জে ৫৫-ইঞ্চি এবং ৬৫-ইঞ্চি সাইজ বিকল্প উপলব্ধ।

sony bravia x9000h smart tv launched in india price and specifications

সুখবর! ভারতের বাজারে এসে গেলো Sony এর আরো একটি নতুন স্মার্টটিভির রেঞ্জ। আজই সংস্থাটি তার নতুন স্মার্টটিভি Bravia X9000H লঞ্চ করেছে। এই নতুন টিভি রেঞ্জে ৫৫-ইঞ্চি এবং ৬৫-ইঞ্চি সাইজ বিকল্প উপলব্ধ। এইটিভিগুলিতে আপনি অন্যান্য স্মার্ট টিভির মত বিভিন্ন ওটিটি প্ল্যাটফর্ম অ্যাক্সেস করতে পারবেন। চলুন, এই নতুন Sony Bravia টিভিগুলির স্পেসিফিকেশন, লভ্যতা ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Sony Bravia X9000H সিরিজের টিভিগুলির বৈশিষ্ট্য:

প্রথমেই বলে রাখি, সনির এই নতুন স্মার্টটিভিগুলিতে 4K HDR পিকচার প্রসেসর X1 এবং অবজেক্ট-বেসড HDR রিমাস্টার টেকনোলজি রয়েছে, যা ছবির কনট্রাস্ট, কালার বা ডিটেইলিং বাড়িয়ে দেয়। এছাড়া টিভিগুলিতে এক্স-টেন্ডেড ডায়নামিক রেঞ্জ ও ফুল-অ্যারে ট্রিলুমিনাস LED ডিসপ্লে দেওয়া হয়েছে। ফলে এগুলি যে উচ্চ মানের আউটপুট সরবরাহ করবে তাতে কোনো সন্দেহ নেই।

এছাড়া, এই অ্যান্ড্রয়েড টিভিগুলি টিভি Netflix, Amazon Video, Hotstar, ALT Balaji, Zee5, Sony LIV এবং আরও ৫০০০ অ্যাপ এবং গেম সাপোর্ট করে। গেমিংয়ের ক্ষেত্রেও X9000H টিভিগুলি বেশ স্মুথ এক্সপিরিয়েন্স প্রদান করে। এক্ষেত্রে টিভিগুলি 4K এবং ১২০ এফপিএস (fps) রেজুলেশন সহ গেমপ্লে ইমেজ প্রদর্শন করে। এর ইনপুট ল্যাগ খুবই কম (প্রায় ৭.২ মিমি)। এই টিভিগুলিতে ব্রাভিয়া গেম মোড এবং প্লে-স্টেশন ৫ (PS5) থিম রয়েছে। মজার ব্যাপার, কোনো ইউজার চাইলে ডুয়ালসেস ওয়্যারলেস কন্ট্রোলারের সাহায্যে টিভি এবং PS5 কনসোল একসাথে চালাতে পারে।

অন্যান্য স্পেসিফিকেশনের কথা বললে, Sony Bravia X9000H টিভিগুলিতে হ্যান্ডস-ফ্রি এক্সপিরিয়েন্সের জন্য গুগল অ্যাসিস্ট্যান্ট ফিচার রয়েছে। আবার অডিওর ক্ষেত্রে রয়েছে অ্যাম্বিয়েন্ট অপ্টিমাইজেশন, যা যেকোনো পরিবেশে ফটো এবং অডিও কোয়ালিটি অপ্টিমাইজ করে। এছাড়াও রয়েছে অ্যাকোয়াস্টিক অডিও ক্যালিব্রেশন টেকনোলজি। তবে জানিয়ে রাখি, এই ফিচারটি কেবল ৬৫ ইঞ্চি মডেলেই দেখতে পাওয়া যাবে।

Sony Bravia X9000H সিরিজের দাম ও লভ্যতা:

এই নতুন টিভিগুলি আজ থেকেই কেনা যাবে। ৫৫ ইঞ্চির KD-55X9000H টিভিটি কিনতে দাম পড়বে ১,০৯,৯৯০ টাকা, অন্যদিকে KD-65X9000H নামের ৬৫ ইঞ্চির স্মার্টটিভিটির দাম ১,৫৯,৯৯০ টাকা। এই স্মার্ট টিভিগুলি বড় ইলেকট্রনিক্স স্টোর, সনির বিভিন্ন রিটেল স্টোর, এবং অন্যান্য ই-কমার্স ওয়েবসাইটগুলিতে উপলব্ধ।