পাবেন ঝকঝকে ছবি, লঞ্চ হল Sony Bravia XR-55X90J স্মার্ট টিভি

sony-bravia-xr-55x90j-smart-tv-launched-in-india-price-at-rs-139990

ভারতীয় গ্রাহকদের মনোরঞ্জনের জন্য ফের প্রিমিয়াম রেঞ্জের একটি নতুন Bravia টিভি চালু করল Sony। আজই Sony, Bravia X90J Ultra-HD HDR নামে ৫৫ ইঞ্চির নতুন টিভি লঞ্চ করেছে, যা দামের অঙ্ক কিছুটা সাধারণ মানুষের ধরা-ছোঁয়ার বাইরে থাকবে। তবে টিভিটি যে অকারণে ব্যয়বহুল এমন না! বরঞ্চ সংস্থার X90H সিরিজের সাকসেসর এই Sony Bravia টিভিতে ১২০ হার্টজ পিক রিফ্রেশ রেট, আল্ট্রা-এইচডি রেজোলিউশন, ডলবি ভিশন ফরম্যাট ইত্যাদি একাধিক ফিচার ঠাসা আছে। তাছাড়া এটি খুব সহজেই Samsung, OnePlus, TCL-এর প্রিমিয়াম টিভি গুলিকে টেক্কা দেবে। আসুন এই ৫৫ ইঞ্চি Sony Bravia X90J Ultra-HD HDR টিভির সম্পূর্ণ স্পেসিফিকেশন, দাম এবং উপলভ্যতা সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

Sony Bravia XR-55X90J টিভির স্পেসিফিকেশন:

ডিসপ্লের ক্ষেত্রে, এই নতুন ৫৫ ইঞ্চির Bravia টিভিতে Sony-র ট্রিইলুমিনাস প্রযুক্তিসহ আল্ট্রা-এইচডি এলইডি স্ক্রিন দেখা যাবে, যার রেজিলিউশন ৩৮৪০×২১৬০ পিক্সেল এবং পিক রিফ্রেশ রেট ১২০ হার্টজ। আবার এই QLED টিভিতে বাজারের অন্যান্য টেলিভিশনগুলিতে ব্যবহৃত কোয়ান্টাম ডট প্রযুক্তির অনুরূপ HLG, HDR10 এবং ডলবি ভিশন ফরম্যাট পরিলক্ষিত হবে। সাথে থাকবে ফুল-অ্যারে লোকাল ডিমিং, অটো লো-লেটেন্সি মোড এবং ভ্যারিয়েবল রিফ্রেশ রেটের সুবিধা। একইভাবে সাউন্ড আউটপুটের জন্য এতে বিদ্যমান ডলবি অডিও এবং ডলবি অ্যাটমস, যেখানে ২০ ওয়াটের স্পিকার সিস্টেম থাকবে।

বলে রাখি, এই টিভিটি বিশ্বে প্রথমবার কগনিটিভ (Cognitive) ইন্টেলিজেন্সের সাথে এসেছে। সেক্ষেত্রে Bravia XR-55X90J-তে এক্সআর (XR) কগনিটিভ প্রসেসর দেখা যাবে যা ছবির গুণমান অ্যাডজাস্ট বা প্রাকৃতিক করে তুলে দর্শকের দৃষ্টি আকর্ষণ করবে। একইভাবে এতে Google-এর স্টক অ্যান্ড্রয়েড ওএস ভার্সন, ক্রোমকাস্ট থাকবে। হ্যান্ড-ফ্রি এক্সপিরিয়েন্সের জন্য থাকবে গুগল অ্যাসিস্ট্যান্ট এবং আলেক্সা ভয়েস অ্যাসিস্ট্যান্ট। অন্যদিকে সাধারণ কানেক্টিভিটির জন্য এতে এইচডিএমআই ২.১ পোর্ট উপলব্ধ। এছাড়া স্ক্রিন মিররিং এবং আইওটি সংযোগের জন্য টিভিটিতে যথাক্রমে Apple-এর এয়ারপ্লে ২ এবং হোমকিটের সমর্থন আছে।

Sony Bravia XR-55X90J টিভির দাম, প্রাপ্যতা:

এই নতুন Sony টিভির দাম ধার্য করা হয়েছে ১,৩৯,৯৯০ টাকা, যদিও এখন সংস্থার অনলাইন স্টোর বা অফলাইন চ্যানেলে এটি ১,৩২,৯৯০ টাকায় বিক্রি হবে। সেক্ষেত্রে আগ্রহীরা, সংস্থার নিজস্ব প্ল্যাটফর্ম ছাড়াও টিভিটি বড় ইলেক্ট্রনিক্স স্টোর এবং ই-কমার্স পোর্টাল থেকে কিনতে পারবেন। উল্লেখ্য, আপাতত Bravia XR-55X90J টিভির একক সাইজ মডেল এলেও খুব শীঘ্রই এই টিভির ৬৫ ইঞ্চি এবং ৭৫ ইঞ্চি ভ্যারিয়েন্ট বাজারে আসবে বলে Sony জানিয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.