২ ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হবে না সস্তা Sony PlayStation 5 Digital Edition

sony-playstation-5-digital-edition-india-launch-date-delayed

ভারতে ১২ জানুয়ারি থেকে শুরু হচ্ছে না Sony PlayStation 5 Digital Edition এর প্রি-অর্ডার। এমনকি ২ ফেব্রুয়ারি এই এডিশন ভারতে লঞ্চ হবেনা বলেই Sony নিশ্চিত করেছে। প্রসঙ্গত গত নভেম্বরে আমেরিকায় লঞ্চ হয়েছিল প্লেস্টেশন ৫। যেখানে এর দুটি ভ্যারিয়েন্ট ছিল – 4K Blue-ray Disc Drive edition ও Digital Edition। যারপর থেকে ভারতীয় প্লেস্টেশন প্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষা করছিল, কবে PS5 এর এই দুই ভ্যারিয়েন্ট এদেশে উপলব্ধ হবে সেজন্য। তবে নতুন বছরের শুরুতেই সনি ঘোষণা করেছিল যে, লঞ্চের তিন মাস পরে অর্থাৎ ফেব্রুয়ারি থেকে এটি এদেশে পাওয়া যাবে।

তবে গতকাল @PS5India থেকে টুইট করে জানানো হয়েছে, PS5 Digital Edition, DualSense Wireless Charging Station, PULSE 3D Wireless Headset এবং HD Camera সময় মত ভারতে লঞ্চ হচ্ছেনা। এই সম্পর্কে সমস্ত আপডেট পেতে সনির অফিসিয়াল পেজকেও ফলো করার অনুরোধ করা হয়েছে।

এই টুইটের কিছুক্ষন পর IGN India থেকেও জানানো হয় যে, তারা রিটেল সোর্স থেকে জানাতে পেরেছে Sony PlayStation 5 Digital Edition পূর্বনির্ধারিত দিনে ভারতে লঞ্চ হবেনা। এমনকি সনি অফিসিয়ালি মেল করেও এই খবর নিশ্চিত করেছে।

এটি সত্যি প্লেস্টেশন প্রেমীদের জন্য খারাপ খবর। কারণ ডিজিটাল এডিশন ছিল প্লে স্টেশন ৫ এর স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্ট, যার দাম ৩৯,৯৯০ টাকা। এই এডিশন না লঞ্চ হওয়ায়, ফ্যানদের কাছে কেবল ৪কে ব্লু রে ডিস্ক ড্রাইভ এডিশন বিকল্প হিসাবে থাকলো, যার দাম ৪৯,৯৯০ টাকা। আগামী ১২ জানুয়ারি দুপুর ১২ টা থেকে এই এডিশনের প্রিঅর্ডার শুরু হবে।