১২ জানুয়ারি থেকে ভারতে শুরু হচ্ছে Sony Playstation 5 গেমিং কনসোলের প্রি-অর্ডার

sony-playstation-5-launch-in-india-2-february-pre-orders-starts-12-january

গত নভেম্বরে আমেরিকা সহ সনির বিভিন্ন কোর মার্কেটে লঞ্চ হয়েছিল Playstation 5। সেইসময় ভারতেও সনির এই গেমিং কনসোল লঞ্চ হওয়ার কথা থাকলেও তা আর বাস্তবায়িত হয় নি। এর সম্ভাব্য কারণ হিসেবে উঠে আসে পর্যাপ্ত স্টকের অভাব এবং কপিরাইট সমস্যা সহ নানা বিষয়। তবে যাবতীয় জল্পনা দূরে সরিয়ে রেখে Sony অবশেষে Playstation 5-এর ইন্ডিয়া লঞ্চের অফিসিয়াল তারিখ ঘোষণা করে দিল।

Sony একটি বিবৃতিতে জানিয়েছে, গেমিং কনসোলটি ভারতে ফেব্রুয়ারির ২ তারিখে লঞ্চ হবে। ১২ই জানুয়ারি দুপুর ১২টার পর থেকে অ্যামাজন, ফ্লিপকার্ট,ক্রোমা, রিলায়েন্স ডিজিটাল, গেমস দ্য শপ, সনি সেন্টার, বিজয়া সেলস এবং অন্যান্য অনুমোদিত রিটেল স্টোরে PS5 প্রি-অর্ডার করা যাবে। প্রি-অর্ডার সংশ্লিষ্ট বিক্রেতাদের স্টক শেষ না হওয়া পর্যন্ত এটি উপলব্ধ থাকবে।

Sony PS5 এর দাম

লঞ্চের আগেই অবশ্য ভারতে Playstation 5-এর দাম ঘোষণা করা হয়ে গেছে। PS5 Digital Edition-এর দাম পড়বে ৪৯,৯৯০ টাকা। অন্যদিকে এর স্টান্ডার্ড মডেল কেনার জন্য খরচ করতে হবে ৩৯,৯৯০ টাকা। অ্যাক্সেসরিসের মধ্যে ডুয়ালসেন্স ওয়্যারলেস কন্ট্রোলারের দাম রাখা হয়েছে ৫,৯৯০ টাকা, এইচডি ক্যামেরার দাম ৫,১৯০ টাকা, পালস থ্রিডি ওয়্যারলেস হেডসেটের দাম ৮,৫৯০ টাকা ধার্য করা হয়েছে এবং মিডিয়া রিমোট ও ডুয়ালসেন্স চার্জিং স্টেশনের দাম ২, ৫৯০ টাকা করে রাখা হয়েছে।

লঞ্চের পর থেকেই Playstation 5 নিয়ে মানুষের মধ্যে উন্মাদনার অন্ত নেই। Gematsu-র একটি রিপোর্টে বলা হয়েছে, লঞ্চের প্রথম চার সপ্তাহের মধ্যেই প্লেস্টেশন ফাইভের ৩.৪ মিলিয়ন (৩৪লক্ষ) ইউনিট শিপিং করা হয়েছে যার ফলে এটি এখন সনির সর্বোচ্চ বিক্রীত প্লেস্টেশন কনসোলের তকমাপ্রাপ্ত। উত্তর আমেরিকা ও ইউরোপের মত কিছু জায়গায় এর চাহিদা এতটাই বেশী ছিল যে, Sony প্রয়োজনের তুলনায় এটি ঠিকমতো জোগান দিয়ে উঠতে পারে নি। তবে আশা করা যায়, সনিকে ভারতে এরকম কোনো পরিস্থিতির সম্মুখীন হতে হবে না।