Sony-র নতুন চমক, ডলবি অ্যাটমস সাপোর্ট সহ লঞ্চ করলো SRS-NS7 নেকব্যান্ড স্পিকার

Sony SRS-NS7 নেকব্যান্ড হেডফোনের মতো গলায় ঝুলিয়ে রাখা যাবে

sony-srs-ns7-neckband-speaker-launched-price-usd-299-feature

Sony-র অডিও প্রোডাক্টগুলি বরাবর গ্রাহকদের মনে জায়গা করে নেয়। তার প্রধান কারণ যদি হয় সনি’র অনবদ্য সাউন্ড কোয়ালিটি তবে দ্বিতীয় কারণটি অবশ্যই সংস্থার অভিনবত্ব। তা সে ডিজাইনের ক্ষেত্রেই হোক বা প্রযুক্তি। Sony বরাবর চেষ্টা করে গ্রাহকদের নতুনত্বের স্বাদ চাখাতে! সেই ধারা বজায় রেখে এবার আমেরিকার বাজারে তাঁরা Sony SRS-NS7 নামের একটি নেকব্যান্ড স্পিকার লঞ্চ করল। নেকব্যান্ড হেডফোনের মতো এটিকেও গলায় ঝুলিয়ে রাখা যায়। স্পিকারটি WLA-NS7 ট্রান্সমিটারের সাথে সামঞ্জস্যপূর্ণ, ফলে সনি ব্র্যাভিয়া এক্সআর টিভির সাথে সংযুক্ত করলে সনির সিগনেচার ৩৬০ স্পেসিয়াল সাউন্ড পেয়ে যাবেন। আর টিভির সাথে সংযুক্ত করতে পারবেন সনি ৩৬০ স্পেসিয়াল সাউন্ড পার্সোনালাইজার অ্যাপের মাধ্যমে। এছাড়া স্পিকারটি আইপিএক্স৪ রেটিংপ্রাপ্ত। আসুন এবার Sony SRS-NS7 ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকারটির দাম ও সমস্ত ফিচার জেনে নেওয়া যাক।

Sony SRS-NS7 দাম ও লভ্যতা

Sony SRS-NS7 ওয়্যারলেস নেকব্যান্ড স্পিকারের দাম ২৯৯.৯৯ ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২২,৩০০ টাকা। এই মুহূর্তে সনি ওয়েবসাইট, অ্যামাজনে স্পিকারটির প্রি-বুকিং শুরু হয়ে গেছে। আগামী ২০ অক্টোবর থেকে স্পিকারটির সেল শুরু হবে। তবে, বিশ্ব বাজারে এটি কবে উপলব্ধ হবে তা জানা যায়নি।

Sony SRS-NS7 স্পেসিফিকেশন ও ফিচার

Sony SRS-NS7 নেকব্যান্ড স্পিকারটিতে আছে একটি ইন-বিল্ট মাইক্রোফোন। একে সনি ৩৬০ স্পেসিয়াল সাউন্ড পার্সোনালাইজার অ্যাপের মাধ্যমে সনি ব্র্যাভিয়া এক্সআর টিভির সাথে সংযুক্ত করলে সনির সিগনেচার ৩৬০ স্পেসিয়াল সাউন্ড পাওয়া যাবে।

উল্লেখ্য, স্পিকারটি ইন্টিগ্রেটেড হ্যান্ডস-ফ্রি কলিংয়ের সুবিধা সহ এসেছে। এতে উর্ধ্বমুখী এক্স-ব্যালেন্স স্পিকার ইউনিট থাকায় বক্স থেকে নির্গত শব্দ কাউকে বিব্রত না করে সরাসরি ব্যবহারকারীর দিকেই পৌঁছবে। একটি ফ্যাব্রিক সারফেস এবং সিলিকন নেকব্যান্ডের সমন্বয়ে যে এর্গোনমিক ডিজাইন স্পিকারটি পেয়েছে তাতে ঘাড়ের চারপাশে আরামদায়ক ভাবে ফিট হয়ে যায়। এই সনি স্পিকারে প্যাসিভ রেডিয়েটর রয়েছে যা ব্যাস সাউন্ডকে বাড়িয়ে তোলে।

Sony SRS-NS7 স্পিকারটির বাঁ দিকে মিউজিক চালানো বা কল রিসিভ করার জন্য একটি বোতাম আছে। সংস্থার দাবি, এটিই প্রথম এমন নেকব্যান্ড স্পিকার যেটিতে সনি ব্রাভিয়া এক্সআর টেলিভিশনের সঙ্গে সংযুক্ত করলে ডলবি অ্যাটমস সাউন্ড পাওয়া যায়।

Sony SRS-NS7 নেকব্যান্ড স্পিকারটি একটি ওয়্যারলেস অ্যাডাপ্টারের সাথে এসেছে এবং আছে একটি মাল্টি-পয়েন্ট কানেকশন যা ব্যবহারকারীদের একই সাথে দুটি ডিভাইসকে সংযুক্ত করতে দেয়। এটি আইপিএক্স৪ রেটিং প্রাপ্ত ফলে জলের ছাঁটে ক্ষতগ্রস্ত হবার ভয় নেই। ব্যাটারির ক্ষেত্রে সংস্থার দাবি, এটি একক চার্জে ১২ ঘন্টা পর্যন্ত চলতে পারে এবং সর্বোচ্চ ভলিউমে ৫ ঘন্টা পর্যন্ত চলে। সঙ্গে আছে ফাস্ট চার্জিংয়ের সুবিধা ফলে মাত্র ১০ মিনিটের চার্জে ১ ঘন্টা ব্যবহার করা যায়।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।