বাজারে এল Sony -র নতুন ওয়্যারলেস ইয়ারবাডস, ২ হাজার টাকা ছাড় প্রথম ১০ দিনের মধ্যে কিনলে

sony-wf-1000xm3-tws-earbuds-launched-noise-cancellations-features-price-in-india

ভারতের বাজারে এসে গেলো আরো একটি ট্রু ওয়্যারলেস ইয়ারবাডস, সৌজন্যে জনপ্রিয় ব্র্যান্ড সনি (Sony)। নতুন ইয়ারবাডসটির নাম Sony WF-1000XM3। তবে ভারতীয়দের জন্য এই ট্রু ওয়্যারলেস ইয়ারবাডসটি নতুন হলেও, জাপানের মাল্টি-ন্যাশনাল সংস্থা সনি, বছর খানেক আগেই গ্লোবাল মার্কেটে এটি লঞ্চ করেছিল। আসুন জেনে নিই Sony WF-1000XM3 ইয়ারবাডসের কি বিশেষত্ব।

Sony WF-1000XM3 ইয়ারবাডসে রয়েছে ০.২৪ ইঞ্চি (৬ মিমি) ড্রাইভার ইউনিট। রয়েছে QN1e প্রসেসর এবং স্পেশাল ‘ইন্ডাস্ট্রি লিডিং’ নয়েজ ক্যান্সলেশন টেকনোলজি। আবার এটির ডুয়াল নয়েস সেন্সর ইউজারের চারপাশের সমস্ত শব্দের মধ্যে সামঞ্জস্য রাখতে পারে। এছাড়া উন্নত অডিও আউটপুট এনহ্যান্সের জন্য রয়েছে DSEE HX টেকনোলজি। মিউজিক প্লেব্যাক কন্ট্রোল করার জন্য পাবেন টাচ সেন্সর। এছাড়াও আছে গুগল অ্যাসিস্ট্যান্ট বা অ্যামাজন আলেক্সার মত ভয়েস অ্যাসিস্ট্যান্ট।

সনির এই ইয়ারবাডসটির চার্জিং কেসে আছে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। সংস্থার দাবি, এই ইয়ারবাডসটি ১০ মিনিটের চার্জে ৯০ মিনিট অর্থাৎ দেড় ঘণ্টা পরিষেবা দিতে পারে। একক চার্জে এটি ৬ ঘন্টা অবধি চলতে পারে, নয়েজ ক্যান্সেলিং ফিচার বন্ধ করে রাখলে চলবে ৮ ঘন্টা। আবার চার্জিং কেসের মাধ্যমে WF-1000XM3 ২৪ ঘন্টা অবধি প্লেব্যাক দিতে সক্ষম।

সনির অন্যান্য ইয়ারবাডসগুলির মত এতেও ‘কুইক অ্যাটেনশন’ ফিচার রয়েছে, যার সাহায্যে আপনি নিজের আঙুল ইয়ারবাডসটির ওপরে রাখলে অটোমেটিকালি ভলিউম কমে যাবে। আঙুল সরিয়ে নিলে ভলিউম স্বাভাবিক অবস্থায় ফিরে যাবে। তবে ইয়ারবাডসটির বিশেষ বৈশিষ্ট্য হল এর অ্যাডাপটিভ সাউন্ড কন্ট্রোল সিস্টেম যা সেন্স ইঞ্জিন ব্যবহার করে। এই ফিচার এর আগে SP800N মডেলে দেখা গিয়েছিল।

এছাড়া, WF-1000XM3-তে রয়েছে NFC টেকনোলজি, ব্লুটুথ ৫.০ ভার্সন, ২০ হার্জ থেকে ২০,০০০ হার্জ ফ্রিকোয়েন্সি রেসপন্স রেঞ্জ ও  SBC এবং AAC Bluetooth codecs সাপোর্ট। ভারতে Sony WF-1000XM3 এর দাম রাখা হয়েছে ১৯,৯৯০ টাকা। যদিও প্রথম ১০ দিন ২ হাজার টাকা ছাড়ে ১৭,৯৯০ টাকায় এটিকে কিনতে পারবেন। ইয়ারবাডসটি আগামী ৬ তারিখ থেকে রূপোলি এবং কালো রঙের ভ্যারিয়েন্টে কেনা যাবে। এটি সনি স্টোর ছাড়াও অ্যামাজন ইন্ডিয়াতেও উপলব্ধ।

ইতিমধ্যে বাজারে বেশ কয়েকটি স্মার্টফোন ব্র্যান্ডের নতুন ইয়ারবাডস এসেছে। জনপ্রিয় ব্র্যান্ড JBL-ও গতকাল একটি নতুন ইয়ারবাডস এনেছে, সেটিও ৬ তারিখ থেকেই বিক্রি হবে। অন্যদিকে বাজারে সনিরই WF-SP800N নামে ১৮,৯০০ টাকার অন্য একটি ইয়ারবাডস রয়েছে, যার ফিচার প্রায় WF-1000XM3-এর মতই।

সনির তরফে জানানো হয়েছে নতুন ফ্ল্যাগশিপ মডেলটির সাউন্ড কোয়ালিটি দূর্দান্ত, পারফরম্যান্সও বেশ উন্নত মানের এবং এর ডিজাইন যথেষ্ট প্রিমিয়াম। দেখা যাক, গ্রাহকরা এই নতুন ইয়ারবাডসটি কতটা পছন্দ করেন।