Sony WF-1000XM4: সোনির প্রথম ব্লুটুথ কোডেক প্রযুক্তি যুক্ত ইয়ারফোন ভারতে লঞ্চ হল, কিনবেন নাকি

Sony WF-1000XM4 launched in india price rs 19990 sale features specifications ldse bluetooth codec

বিশ্ববাজারে Sony WF-1000XM3 হেডফোনের উত্তরসূরি হিসেবে গত জুন মাসে লঞ্চ করেছে Sony WF-1000XM4 ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারফোন। এবার ভারতে আত্মপ্রকাশ করলো নয়া এই ইয়ারবাড। এটি সংস্থার প্রথম ট্রু ওয়্যারলেস স্টেরিও হেডফোন, যা এলডিএসই অ্যাডভান্স ব্লুটুথ কোডেক সাপোর্ট করবে। অ্যাপল, স্যামসাং এবং জাব্রার প্রিমিয়াম রেঞ্জের ইয়ারবাডের সাথে টক্কর দেওয়া সোনির এই নতুন ইয়ারবাড অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার সহ এসেছে। চলুন Sony WF-1000XM4 ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোনের দাম, ও সমস্ত ফিচার দেখে নেওয়া যাক।

Sony WF-1000XM4 ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোনের দাম লভ্যতা

ভারতে সোনি ডব্লুএফ-১০০০এক্সএম৪ ইয়ারবাডের দাম ধার্য হয়েছে ১৯,৯৯০ টাকা। আগামী ১৬ জানুয়ারি থেকে সোনির অনলাইন এবং অফলাইন রিটেল চ্যানেল তথা সোনি সেন্টার, সোনি এক্সক্লুসিভ স্টোর ছাড়াও মেজর ইলেকট্রনিক্স স্টোরস এবং অন্যান্য ই-কমার্স সাইটে হেডফোনটি বিক্রির জন্য উপলব্ধ হবে।

Sony WF-1000XM4 ট্রু ওয়্যারলেস স্টেরিও ইয়ারফোনের স্পেসিফিকেশন

সোনি ডব্লুএফ-১০০০এক্সএম৪ এলইডিএসি ব্লুটুথ কোডেক সাপোর্ট সহ এসেছে, যা ট্রু ওয়্যারলেস ইয়ারফোনের ক্ষেত্রে একদম নতুন প্রযুক্তি। এই এলইডিএসি ইমপ্রুভ ডেটা ট্রান্সফার রেটের মাধ্যমে হেডফোনটি উন্নততর সাউন্ড কোয়ালিটি অফার করতে সক্ষম।

এছাড়া হেডফোনটিতে রয়েছে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার, অ্যাডাপটিভ সাউন্ড কন্ট্রোল, ইউএসবি টাইপ সি পোর্ট এবং কিউআর ওয়্যারলেস চারজিং। এখানে বলে রাখি, সোনি ডব্লুএফ-১০০০এক্সএম৪ ইয়ারফোনটি সোনি হেডফোনস কানেক্টের মাধ্যমে অ্যাপ সাপোর্ট করবে। এছাড়া এতে রয়েছে স্পিক টু চেক এবং কুইক অ্যাটেনশন মোড।

অন্যদিকে, হেডফোনটিতে ব্যবহৃত হয়েছে সংস্থার ইন্টিগ্রেটেড প্রসেসর ভি১, যা অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন এবং এলইডিএসি ব্লুটুথ কোডেক চালনা করে। পাশাপাশি এই হেডফোনে সোনির ৩৬০ ডিগ্রী রিয়ালিটি অডিও সাউন্ড ফরম্যাট সাপোর্ট করবে। সংস্থার দাবি, অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার অন থাকলে হেডফোনটি ৩২ ঘণ্টা ব্যবহারযোগ্য। আবার এটি ফাস্ট চার্জিং সাপোর্ট সহ আসায় মাত্র ৫ মিনিট চার্জে ৬০ মিনিট পর্যন্ত লিসনিং টাইম অফার করবে।

জল থেকে সুরক্ষা দিতে Sony WF-1000XM4 হেডফোনটি আইপিএক্স৪ রেটিংপ্রাপ্ত। পরিশেষে বলি, অ্যান্ড্রয়ড ডিভাইসের সাথে ইয়ারফোনটি গুগল ফাস্ট পেয়ারের মাধ্যমে সংযুক্ত করা যাবে এবং এটি ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট সহ এসেছে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।