Sony WF-1000XM4 ইয়ারবাড আসছে 36 ঘন্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপ সহ

sony-wf-1000xm4-tws-to-launch-on-june-9-with-anc-support

জাপানের ইলেক্ট্রনিক্স ব্র্যান্ড Sony আজ তাদের আসন্ন ওয়্যারলেস ইয়ারবাড WF-1000XM4 -এর লঞ্চের তারিখ ঘোষণা করলো। আগামী 9 জুন WF-1000XM3 এর উত্তরসূরি হিসাবে WF-1000XM4 ট্রু ওয়্যারলেস স্টেরিও (TWS) ইয়ারবাডটি বাজারে আসবে। আপকামিং এই Sony ইয়ারবাডটিতে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC), ওয়্যারলেস চার্জিং এবং স্পিক-টু-চ্যাটের মতো ফিচার থাকতে পারে। শুধু তাই নয়, এটি ANC ফিচার সমেত 24 ঘন্টা এবং ANC ফিচার ছাড়া 36 ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম সরবরাহ করবে বলেও কয়েকটি রিপোর্টে দাবি করা হয়েছে।

Sony এই ইয়ারবাডটি লঞ্চ করার জন্য “Truly Silent. Tailored 4 you” নামের একটি ইভেন্টের আয়োজন করেছে। পাশাপাশি তারা এই ইভেন্টের জন্য “YourSoundNothingElse” হ্যাশট্যাগ ব্যবহার করেছে। এই ইভেন্টটি কোম্পানির অফিসিয়াল YouTube চ্যানেল থেকে সরাসরি দেখা যাবে। জানিয়ে রাখি, এই ইভেন্টটি জাপানে 9 জুন রাত 1টা (ভারতীয় সময় 8 জুন রাত 9:30) থেকে শুরু হবে।

Sony WF-1000XM4 স্পেসিফিকেশন ও ফিচার (সম্ভাব্য)

রিপোর্ট অনুযায়ী Sony WF-1000XM3 ইয়ারবাডে ‘স্পিক-টু-চ্যাট’ নামক একটি ফিচার দেওয়া হয়েছে। এর সাহায্যে, ইয়ারফোনটিকে না খুলে বা মিউজিক ট্র্যাককে ম্যানুয়ালি অফ না করেই ভয়েস কলে কথপোকথন চালিয়ে যাওয়া যাবে। সেক্ষেত্রে, ডিভাইসে ভয়েস রিকগনিশন টেকনোলজি থাকায়, স্পিক-টু-চ্যাট ফিচারটি অন থাকাকালীন ইউজাররা কোনো ভয়েস কমান্ড দিলেই মিউজিক পজ হয়ে যাবে। আবার, ইউজারের কথা বলা বন্ধ হয়ে গেলেই, ঠিক 30 সেকেন্ড পরেই মিউজিক ট্র্যাকটি স্বয়ংক্রিয়ভাবে চলতে শুরু করবে।

তদুপরি, WF-1000XM4 ইয়ারবাডটি সংস্থার নিজেস্ব 360 রিয়ালিটি অডিও সাপোর্টের সাথে আসবে, যা মিউজিক স্ট্রিমিং অ্যাপগুলির মাধ্যমে অ্যান্ড্রয়েড বা আইফোনে কাজ করে। অন্যদিকে, আপকামিং ইয়ারবাডটির কনফিগারেশন পূর্বসূরি WH-1000XM3 মডেলটির থেকে কিছুটা ভিন্ন রাখা হয়েছে। তাই এটি, QN1e প্রসেসরের পরিবর্তে Sony V1 ইন্টিগ্রেটেড প্রসেসর দ্বারা চালিত হবে।

sony-wf-1000xm4-tws-to-launch-on-june-9-with-anc-support

Sony -এর এই ইয়ারসেটটি IPX4 রেটিং প্রাপ্ত হবে, তাই এটি জল-ঘাম রোধী। ব্যাটারি ফ্রন্টের কথা বললে, ইয়ারবাডটি ANC ফিচার অফ থাকলে 12 ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম এবং ANC ফিচার অন থাকলে 8 ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম সরবরাহ করবে। এছাড়া, চার্জিং কেস সহ, এটি 36 ঘন্টা অবধি ব্যাটারি লাইফ অফার করবে, যদি ANC ফিচার অফ থাকে। কিন্তু ANC ফিচার অন থাকলে, ব্যাটারি লাইফ কমে 24 ঘন্টা হয়ে যাবে। এছাড়া, এটিকে ইউএসবি-সি পোর্টের মাধ্যমে অথবা কিউআই-চার্জার (Qi-chargers) ব্যবহার করে ওয়্যারলেস পদ্ধতিতে চার্জ করা যাবে।

Sony WF-1000XM4 দাম (সম্ভাব্য)

লঞ্চ হওয়ার আগেই Sony WF-1000XM3 ইয়ারবাডটিকে Slovakian ওয়েবসাইটে তালিকাভুক্ত করায়, এর দামের তথ্যটি ইতিমধ্যেই প্রকাশিত হয়ে গেছে। লিস্টিং অনুযায়ী, উক্ত ইয়ারবাডটির দাম, 280 ইউরো বা 340 ডলার (প্রায় 24,000 টাকা) ধার্য করা হয়েছে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।