৬ জিবি র‌্যামের সাথে Sony Xperia 5 III এর লঞ্চ আসন্ন, জেনে নিন ফিচার

sony-xperia-10-iii-spotted-on-geekbench-with-snapdragon-690-soc-6gb-ram
ছবি : OnLeaks X Voice

ফেব্রুয়ারির শুরুতে নতুন রঙে লঞ্চ হয়েছিল Sony Xperia 5 II। এবার এর আপগ্রেড ভার্সন আনার পরিকল্পনা নিচ্ছে জাপানিজ কোম্পানিটি। সম্প্রতি “Sony A003SO” মডেল নম্বরের সনির একটি ফোনকে বেঞ্চমার্ক সাইট Geekbench এর ডেটাবেসে খুঁজে পাওয়া গেছে। মনে করা হচ্ছে এই ফোনটির নাম হবে Sony Xperia 10 III। এই ফোনে স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর থাকবে। অর্থাৎ ফোনটি 5G কানেক্টিভিটি সহ আসবে।

গিকবেঞ্চে Sony A003SO ফোনটিকে কোয়ালকম প্রসেসর সহ দেখা গেছে। যার কোডনেম ‘lito’, আবার এর ক্লক স্পিড ১.৮০ গিগাহার্টজ। যা নির্দেশ করে এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯০ প্রসেসর হবে। আবার এতে থাকবে ৬ জিবি র‌্যাম ও অ্যান্ড্রয়েড ১১ অপারেটিং সিস্টেম। ফোনটি এখানে সিঙ্গেল ও মাল্টি কোর টেস্টে যথাক্রমে ৬০১ ও ১৮২১ স্কোর করেছে।

কিছুদিন আগে টিপ্সটার Steve Hemmerstoffer, Sony Xperia 10 III এর ক্যাড রেন্ডার সামনে এনেছিলেন। যেখান থেকে জানা গিয়েছিল এই ফোনে ৬ ইঞ্চি ডিসপ্লে থাকবে। আবার এর উপরে ও নীচে বেজেল দেখা গেছে। এছাড়া এতে দুটি ফ্রন্ট স্পিকার ও সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হবে। ফোনটির ডাইমেনশন হবে ১৫৪.৪ x ৬৮.৪ x ৮.৩ মিমি।

আবার ফোনটির পিছনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যারমধ্যে ১২ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর ও ৮ মেগাপিক্সেল সুপারওয়াইড সেন্সর দেওয়া হবে। যদিও এর অন্যান্য স্পেসিফিকেশন জানা যায়নি। আশা করা হচ্ছে ফোনটি ফেব্রুয়ারিতেই লঞ্চ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন