iPhone 12 mini কে টেক্কা দিতে বাজারে আসছে Sony Xperia Compact স্মার্টফোন

sony-xperia-compact-smartphone-render-reveals-water-drop-notch-display

গত কয়েকমাস ধরেই শোনা যাচ্ছে Sony তাদের মিড রেঞ্জ সিরিজ Xperia Compact এর নতুন ফোনের ওপর কাজ শুরু করেছে। যদিও এই ফোনের বিষয়ে কোম্পানির তরফে এখনও কিছু জানা যায়নি। তবে সম্প্ৰতি ইন্টারনেটে এই ফোনটির রেন্ডার ফাঁস হল। যেখান থেকে জানা গেছে সনি এক্সপেরিয়া কম্প্যাক্ট ২০২১ ফোনে থাকবে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ডুয়েল রিয়ার ক্যামেরা ও সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফোনটি iPhone 12 mini কে টেক্কা দিতে আনা হচ্ছে।

জনপ্রিয় টিপ্সটার OnLeaks, Voice প্ল্যাটফর্মে Sony Xperia Compact স্মার্টফোনের রেন্ডার শেয়ার করেছেন। এই রেন্ডার দেখা গেছে ফোনটি ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে সহ আসবে, যার মধ্যে সেলফি ক্যামেরা দেওয়া হবে। আবার এর ডাইমেনশন হবে ১৪০x৬৮.৯x৮.৯মিমি। এছাড়াও ফোনটির সামনে পুরু বেজেল থাকবে।

শুধু তাই নয়, সনির এই ফোনের পিছনে থাকবে ডুয়েল ক্যামেরা সেটআপ। এই দুটি ক্যামেরা হতে পারে ১৩ মেগাপিক্সেল ও ৫ মেগাপিক্সেল। এই ক্যামেরা সেটআপ এর মধ্যে এলইডি ফ্ল্যাশ থাকবে। আবার ক্যামেরা সেটআপ এর নিচে ফোনটির মাঝবরাবর দেখা যাবে কোম্পানির ব্র্যান্ডিং। এতে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা দেওয়া হবে বলে মনে করা হচ্ছে।

আবার রেন্ডার নিশ্চিত করেছে যে Sony Xperia Compact স্মার্টফোনে তারযুক্ত হেডফোন সহ আসবে। কারণ এতে ৩.৫মিমি হেডফোন জ্যাক দেখা গেছে। আবার চার্জিংয়ের জন্য থাকবে ইউএসবি টাইপ সি পোর্ট। ফোনটির ডান দিকে ভলিউম বাটন ও পাওয়ার কী থাকবে, এর সাথে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যুক্ত থাকতে পারে।