Sony Xperia Pro-I দুর্দান্ত ক্যামেরা ও অনন্য ফিচার সহ লঞ্চ হল, দাম কত?

সনি এক্সপেরিয়া প্রো-১ ফোনের দাম রাখা হয়েছে ১,৭৯৯.৯৯ ডলার (প্রায় ১,৩২,৫৬৫ টাকা)

sony-xperia-pro-i-launched-price-usd-1799-exmpre-rs-cmos-sensor-specifications-sale-date

আগস্টে নতুন ফোন আনার পর বেশ কয়েক সপ্তাহ বিরতি নিয়ে, আজ একটি ভার্চুয়াল ইভেন্টে নিজের নতুন ফ্ল্যাগশিপ ফোন Sony Xperia Pro-I (সনি এক্সপেরিয়া প্রো-আই) লঞ্চ করল জনপ্রিয় মাল্টিন্যাশনাল ব্র্যান্ড Sony। চমকের কথা বললে সংস্থার এই নতুন ফ্ল্যাগশিপ হ্যান্ডসেটটিতে ফেজ-ডিটেকশন অটোফোকাস Exmor RS CMOS (এক্সমোর আরএস সি-মস) সেন্সর ব্যবহার করা হয়েছে; আবার এই ফোনের ক্যামেরাকে আকর্ষণীয় করে তোলার জন্য Sony, Zeiss Tessar (জেইস টেসার) ক্যালিব্রেটেড অপটিক্সেরও সাহায্য নিয়েছে। তবে শুধু ক্যামেরা নয়, Sony Xperia Pro-I ফোনের অন্যান্য ফিচারও ইউজারদের প্রলুব্ধ করবে, কারণ এতে স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর, ১২ জিবি র‌্যাম, ৫জি (5G) কানেক্টিভিটি এবং ৩০ ওয়াট চার্জিং সাপোর্ট রয়েছে। আবার এর সাথে বিশেষ অ্যাক্সেসরিজ হিসেবে আনা হয়েছে একটি ভ্লগ মনিটর। চলুন এখন দেখে নিই, হাই-এন্ড মডেল হিসেবে বাজারে আসা নতুন Sony Xperia Pro-I স্মার্টফোনে এছাড়া আরো কী কী ফিচার রয়েছে এবং এটি কিনতে কত দাম পড়বে…

Sony Xperia Pro-I ফোনের দাম, প্রাপ্যতা

নতুন সনি এক্সপেরিয়া প্রো-আই ফোনের দাম রাখা হয়েছে ১,৭৯৯.৯৯ ডলার (প্রায় ১,৩২,৫৬৫ টাকা)। এটি ফ্রস্টেড ব্ল্যাক রঙে এসেছে। অন্যদিকে এর সাথে কম্প্যাটিবল নতুন ভ্লগ মনিটরটি বিক্রি হবে ১৯৯.৯৯ ডলারে (প্রায় ১৫,০০০ টাকা)। সেক্ষেত্রে স্মার্টফোন বা ভিডিও ব্লগ মনিটর – দুটি ডিভাইসই ডিসেম্বর থেকে সংস্থার অফিশিয়াল রিটেল স্টোরে উপলব্ধ হবে।

Sony Xperia Pro-I ফোনের স্পেসিফিকেশন, ফিচার

সনি এক্সপেরিয়া প্রো-আই স্মার্টফোনে দেওয়া হয়েছে ৬.৫ ইঞ্চির 4K HDR (৩৮৪০×১৬৪৪ পিক্সেল) OLED ডিসপ্লে, যার টাচ স্যাম্পলিং রেট ২৪০ হার্টজ, স্ক্রিন রিফ্রেশ রেট ১২০ হার্টজ এবং অ্যাসপেক্ট রেশিও ২১:৯। এর সাথে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস (ব্যাক প্যানেলের ক্ষেত্রে গরিলা গ্লাস ৬ প্রোটেকশন) ও ১০০% DCI-P3 কালার গ্যামুটের সুবিধা থাকবে। এছাড়াও সফ্টওয়্যার হিসেবে এই ফোনে অ্যান্ড্রয়েড ১১ ওএস রয়েছে। সনি এক্সপেরিয়া প্রো-আই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর। ফোনটি ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি ইএফএস স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ আরও বাড়ানো যাবে।

ফটোগ্রাফির কথা বললে, এই নতুন সনি এক্সপেরিয়া ফোনে Exmor RS CMOS সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ দেখা যাবে। এই ক্যামেরাগুলি হল ১২ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর (এফ/২.০ থেকে এফ/৪.০ ভ্যারিয়েবল অ্যাপারচার), ১২ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর (অ্যাপারচার এফ/২.৪) এবং ১২ মেগাপিক্সেলের (অ্যাপারচার এফ/২.২) অন্য একটি ক্যামেরা উপভোগ করতে পারবেন। রিয়ার ক্যামেরায় সিনেমাটোগ্রাফি প্রো মোড ও অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS)-এর সুবিধা থাকবে; সাথে মিলবে ২১:৯ ফরম্যাটে 4K রেজোলিউশন এবং 120 fps-এ ভিডিও রেকর্ডের বিকল্প। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফোনটিতে এফ/২.০ অ্যাপারচারযুক্ত ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য Sony Xperia Pro-I ফোনে ৩০ ওয়াট চার্জিং প্রযুক্তিযুক্ত ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এই প্রিমিয়াম ফোনটি ধুলো বা জল প্রতিরোধের জন্য IPX5, IPX8, IP6 রেটিং সহ এসেছে। আবার এই স্মার্টফোনে অডিও আউটপুটের জন্য ডলবি অ্যাটমোস উপলব্ধ থাকবে। আর কানেক্টিভিটির জন্য এতে পাওয়া যাবে 5G, 4G LTE, ওয়াইফাই ৬ (৮০২.১১ এ/বি/জি/এন/এসি/এএক্স), ২.৪ গিগাহার্টজ এবং ৫ গিগাহার্টজ ব্যান্ডসহ ডুয়াল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.২, NFC, ইউএসবি টাইপ-সি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

A person who enjoys creating, buying, testing, evaluating and learning about new technology.