কানেক্ট করা যাবে ক্যামেরার সাথে, 5G সাপোর্ট সহ লঞ্চ হল Sony Xperia Pro

sony-xperia-pro-launched-price-2499-usd-specifications-availability

Sony তাদের মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম 5G স্মার্টফোন হিসাবে Xperia Pro লঞ্চ করলো। স্মার্টফোনটি ফ্ল্যাগশিপ রেঞ্জে বাজারে এসেছে। প্রসঙ্গত গতবছর ফেব্রুয়ারিতে Xperia 1II ও Xperia 10II এর সাথে Xperia Pro এর ওপর থেকে পর্দা সরিয়েছিল Sony। যদিও ফোনটিকে কোনো মার্কেটে উপলব্ধ করা হয়নি। তবে গতকাল ফোনটিকে মার্কিন যুক্তরাষ্ট্রে লঞ্চ করা হয়েছে। সনি এক্সপেরিয়া প্রো ফোনের বিশেষ বিশেষ ফিচারের মধ্যে আছে স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, OLED ডিসপ্লে ও ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও এই ফোনটিকে HDMI পোর্টের মাধ্যমে এক্সটার্নাল ক্যামেরা মনিটরে কানেক্ট করা যাবে।

Sony Xperia Pro এর দাম

সনি এক্সপেরিয়া প্রো ফোনটির দাম রাখা হয়েছে ২৪৯৯.৯৯ ডলার, যা প্রায় ১,৮২,৪০০ টাকার সমান। ফোনটি ১২ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ সহ এসেছে। ফোনটি ব্ল্যাক কালারে পাওয়া যাবে। অন্যান্য মার্কেটে ফোনটি কবে পাওয়া যাবে সেবিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

Sony Xperia Pro এর স্পেসিফিকেশন

সনি এক্সপেরিয়া প্রো ফোনে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লে। এর পিক্সেল রেজোলিউশন ১৬৪৪x৩৮৪০, আসপেক্ট রেশিও ২১:৯, স্ক্রিন টু বডি রেশিও ৭৬ শতাংশ। স্ক্রিনের প্রটেকশনের জন্য এতে কর্নিং গরিলা গ্লাস ৬ ব্যবহার করা হয়েছে। আবার এতে আছে স্নাপড্রাগণ ৮৬৫ প্রসেসর। গ্রাফিক্সের জন্য ফোনটিতে রয়েছে এড্রেনো ৬৫০ জিপিইউ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Sony Xperia Pro ফোনে কোয়াড রিয়ার ক্যামেরা আছে। এই ক্যামেরাগুলি হল ১২ মেগাপিক্সেল ওয়াইড লেন্স (এফ/১.৭, OIS), ১২ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর, ১২ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড লেন্স ও ০.৩ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলের জন্য ফোনটিতে দেওয়া হয়েছে এফ/২.০ অ্যাপারচার সহ ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর সহ এসেছে। এছাড়া ফোনটিতে রয়েছে ৪,০০০ এমএএইচ ব্যাটারি। এর সাথে ২১ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এটি IP68 রেটিং প্রাপ্ত এবং অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০।