নতুন ওয়্যারলেস হেডফোন খুঁজছেন? বাজারে এল Soundcore Life Q30 এবং Soundcore Life Q35

সাউন্ড কোর লাইফ কিউ৩০ হেডফোনটির দাম রাখা হয়েছে ৭,৯৯৯ টাকা এবং সাউন্ড কোর লাইফ কিউ৩৫-এর দাম পড়বে ৯,৯৯৯ টাকা

soundcore-life-q30-life-q35-headphone-launched-in-india-price-rs-7999

বর্তমান প্রজন্মের কাছে হেডফোনের চাহিদা তুঙ্গে। শুধু দামি ব্রান্ডের স্মার্টফোন থাকলেই হবে না, সঙ্গে চাই স্মার্ট অডিও এক্সেসরিজও। পাশাপাশি অডিও প্রোডাক্ট নির্মাণকারী সংস্থাগুলিও প্রতিযোগিতার বাজারে টিকে থাকতে একে অপরকে টেক্কা দিতে প্রস্তুত। তাই বাজার মাতাতে এবার বিখ্যাত চিনা কোম্পানি Anker তাদের অডিও প্রোডাক্ট ব্র্যান্ড Soundcore এর প্রোডাক্ট তালিকায় যুক্ত করল নতুন দুটি হেডফোন। ভারতীয় বাজারে লঞ্চ হল Soundcore Life Q30 এবং Soundcore Life Q35 মডেলের দুটি ওয়্যারলেস হেডফোন। দীর্ঘ ৬০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি ব্যাকআপের সঙ্গে এতে পাওয়া যাবে ফাস্ট চার্জিংয়ের সুবিধা। তরুণ প্রজন্মের চাহিদা ও রুচিকে মাথায় রেখে এই দুটি নয়া হেডসেটে, ভিন্ন প্রকারের সাউন্ড মোড, ৪০ মিমি ড্রাইভার, থ্রি-ডি সাউন্ড ফিল্ড -এর মতো একাধিক অডিও ফিচার থাকছে, যা মিউজিক শোনার ক্ষেত্রে বা গেমিংয়ের সময়ে উৎকর্ষমানের সাউন্ড কোয়ালিটি অফার করবে। এছাড়া, পারিপার্শ্বিক আওয়াজকে হ্রাস করতে থাকছে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন বা ANC ফিচার। পাশাপাশি হেডফোন দুটি হাই রেজ অডিও এবং হাই রেজ অডিও ওয়্যারলেস সার্টিফাইড।

Soundcore Life Q30 এবং Life Q35‌ হেডফোন দুটির দাম ও লভ্যতা

সাউন্ড কোর লাইফ কিউ৩০ হেডফোনটির দাম রাখা হয়েছে ৭,৯৯৯ টাকা এবং সাউন্ড কোর লাইফ কিউ৩৫-এর দাম পড়বে ৯,৯৯৯ টাকা। দুটি হেডফোনই জনপ্রিয় ই-কমার্স সাইট, ফ্লিপকার্ট এর মাধ্যমে কিনতে পারবেন কাস্টমাররা। সাউন্ড কোর লাইফ কিউ ৩০ মডেলটি কালো রঙে এবং সাউন্ড কোর লাইফ কিউ ৩৫ মডেলটি পিঙ্ক রঙে পাওয়া যাবে। এই হেডফোন দুটির সঙ্গে দেওয়া হবে একটি ট্রাভেলকেস।

Soundcore Life Q30 এবং Soundcore Life Q35 হেডফোনের ফিচার ও স্পেসিফিকেশন

নবাগত সাউন্ড কোর লাইফ কিউ৩০ এবং সাউন্ড কোর লাইফ কিউ৩৫ দুটি ওয়্যারলেস হেডফোনে ৪০ মিমি দৈর্ঘ্যের ড্রাইভার রয়েছে, যা মিউজিক শোনার ক্ষেত্রে বা গেমিংয়ের সময়ে দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি সরবরাহ করবে। পাশাপাশি ব্যাকগ্রাউন্ড বা পারিপার্শ্বিক আওয়াজকে হ্রাস করার জন্য এতে অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) ফিচারের সুবিধাও পাওয়া যাবে।সাথে থাকছে ইনডোর, আউটডোর এবং ট্রান্সপোর্ট সাউন্ড মোড। এছাড়াও ট্রান্সপারেন্সি সাউন্ড মোডও (transparency Sound Mode) সামিল রয়েছে এগুলিতে।

হালকা ওজনের এই দুটি হেডফোনে থাকছে মেমোরি ফোম ইয়ার কাপস এবং হেডব্যান্ডস। সংস্থার দাবি, উভয় হেডফোনই হাই রেজ অডিও এবং হাই রেজ অডিও ওয়্যারলেস সার্টিফাইড হলেও, Soundcore Life Q35 হেডফোনটি অতিরিক্ত সোনি কোম্পানির অডিও কোডিং টেকনোলজি LDAC সাপোর্ট করবে, এটি তিন গুন দ্রুত স্ট্যান্ডার্ড ব্লুটুথ কোডেক (SBC) অফার করবে। দুটি হেডফোনেই Soundcore অ্যাপ ব্যবহার করে ইকুইলাইজার পরিবর্তন করতে পারবেন ইউজাররা।
সংস্থাটি জানিয়েছে, হেডফোন দুটি অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (ANC) মোড চালু থাকলে ৪০ ঘণ্টা পর্যন্ত এবং অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন মোড বন্ধ থাকলে ৬০ ঘণ্টা পর্যন্ত ব্যাটারি সাপোর্ট দেবে। পাশাপাশি এতে রয়েছে ফাস্ট চার্জিংয়ের সুবিধা। মাত্র ৫ মিনিট চার্জ দিলেই এটি ৪ ঘন্টা পর্যন্ত প্লেব্যাকের সুবিধা দেবে।

টেকগাপের মেম্বাররা ও সদ্য যোগ দেওয়া লেখকরা এই প্রোফাইলের মাধ্যমে টেকনোলজির সমস্ত রকম খুঁটিনাটি আপনাদের সামনে আনে।