‘ও অবিশ্বাস্য অধিনায়ক’, বড় বড় বিশেষজ্ঞদের পর এবার KKR ক্যাপটেনের প্রশংসা এবিডির

এবছর আইপিএলে (IPL 2024) এখনো পর্যন্ত সবদিক থেকে নিজেদের আধিপত্য দেখিয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আইপিএলের ইতিহাসে এই প্রথমবার প্রথম স্থানে শেষ করতে…

এবছর আইপিএলে (IPL 2024) এখনো পর্যন্ত সবদিক থেকে নিজেদের আধিপত্য দেখিয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। আইপিএলের ইতিহাসে এই প্রথমবার প্রথম স্থানে শেষ করতে চলছে কেকেআর। আর সেটি সম্ভব হচ্ছে শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) অধিনায়কত্বে। সেই কারণেই এখন চারিদিক জুড়ে প্রশংসা নাইট অধিনায়কের। এমনকি শ্রেয়াসের প্রশংসারত হতে দেখা গেছে দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্সকে (AB de Villiers)।

সম্প্রতি এক ভিডিওর মাধ্যমে এবিডি শ্রেয়াসের অধিনায়কত্ব নিয়ে বেশ প্রশংসা করেছেন। যদিও তিনি মাঝে মধ্যেই শ্রেয়াসকে নিয়ে প্রশংসা করে থাকেন। গতবছর বিশ্বকাপের সময়ও শ্রেয়াসের প্রশংসা শোনা গিয়েছিল এবিডির মুখ থেকে। বর্তমানে তাকে ব্যাট হাতে ঠিকঠাক ছন্দে না দেখা গেলেও, কেকেআর তার নেতৃত্বে ভালো জায়গায় থাকায় এবার তার অধিনায়কত্ব নিয়ে প্রশংসারত হয়েছেন এবিডি।

এবিডি ওই ভিডিওর মাধ্যমে বলেছেন, “অধিনায়ক হিসাবে শ্রেয়াস আইয়ার একেবারেই অবিশ্বাস্য। ওর অনেক প্রতিভা রয়েছে। সম্পূর্ণ টুর্নামেন্টে ও দলকে ভালো নেতৃত্ব দিয়েছে। আমি সবসময়ই ওই ছেলেটিকে মাঠে দেখতে ভালোবাসি। ও অবশ্যই অধিনায়ক হিসাবে নিজের কৃতিত্ব তুলে ধরেছে। ও একজন অধিনায়ক, ওকে আমি কখনো রাগান্বিত এবং আতঙ্কিত অবস্থায় দেখিনি।” এই কথা এবিডির পাশাপাশি বর্তমানে অনেক অভিজ্ঞ ক্রিকেটারদের মুখ থেকেই শোনা গেছে।

উল্লেখ্য, কেকেআরের অধিনায়ক হিসাবে মাত্র দ্বিতীয় মরশুমেই দলকে প্রথম স্থানে কোয়ালিফাই করিয়েছেন শ্রেয়াস। এমনকি দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্বকালে একবার দিল্লিকে প্লে অফস এবং একবার ফাইনালে নিয়ে গিয়েছিলেন তিনি। তার অধিনায়কত্ব সত্যিই প্রশংসায়িত। তবে বর্তমানে ব্যাট হাতে একেবারেই নিজের চেনা ছন্দে নেই তিনি। ১২ ইনিংস খেলে তার সংগ্রহ মাত্র ২৮৭ রান। কিন্তু তারপরেও অধিনায়ক হিসাবে এখনো পর্যন্ত সফল হওয়ায়, চারিদিক থেকে প্রশংসায়িত হয়েছেন তিনি।