Abhishek Sharma: প্রথম ম্যাচে ০, তো আজ বিষ্ফোরক শতরান, পরপর তিনটি ছক্কা হাঁকিয়ে শতরানে পৌছালেন অভিষেক শর্মা

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় অভিষেক শর্মার। ৪ বলেই শেষ...
ANKITA 7 July 2024 8:24 PM IST

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় অভিষেক শর্মার। ৪ বলেই শেষ হয়ে যায় তার ইনিংস। অ্যাকাউন্টও খুলতে পারেননি অভিষেক। কিন্তু একদিন পরেই আজ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সেঞ্চুরি করে ফেলেছেন অভিষেক। নিজের দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচে ৪৬ বলে সেঞ্চুরি করেন অভিষেক। পঞ্চাশ থেকে সেঞ্চুরিতে পৌঁছাতে মাত্র ১৩ বল মোকাবেলা করেন তিনি।

পরপর তিন বলে তিনটি ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন অভিষেক শর্মা। এতে বোঝা যায়, তিনি রেকর্ডের জন্য খেলেন না। ৪৩ বলে ৮২ রান নিয়ে খেলছিলেন তিনি। এরপর মাসাকাদজাকে পরপর তিনটি ছক্কা হাঁকান শর্মা। তবে সেঞ্চুরি করার পর পরের বলেই আউট হন তিনি। তার ৪৭ বলে ১০০ রানের ইনিংসে অভিষেক শর্মা ৭টি চার ও ৮টি ছক্কা মারেন।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতের ব্যাটিং পুরোপুরি ব্যর্থ হয়েছিল। ১১৬ রানের টার্গেটের সামনে ১০২ রানে অলআউট হয়ে যায় ভারতীয় দল। সিরিজের দ্বিতীয় ম্যাচটি একই মাঠে খেলা হচ্ছে। এই ম্যাচে ভারতের শুরুটাও ছিল বাজে। দ্বিতীয় ওভারেই আউট হন অধিনায়ক শুভমান গিল। এরপর অভিষেক শর্মা ও রুতুরাজ গায়কোয়াড় সাবধানে ব্যাটিং করেন। ৬ ওভার শেষে ভারতের স্কোর ছিল ৩৬ রান।

অভিষেক শতরান করে ফিরে যাওয়ার পর আর কোনো‌ উইকেট হারায়নি ভারত। রুতুরাজ গায়কোয়াড (৪৭ বলে ৭৭) এবং রিঙ্কু সিং (২২ বলে ৪৮) শেষ পর্যন্ত টিকে থেকে দলকে ২৩৪ রানের বিরাট স্কোরে পোছে দেন। এটি জিম্বাবুয়ের মাটিতে কোনো‌ দলের সর্বোচ্চ টি-২০ স্কোর।

Show Full Article
Next Story
Share it