Abishek Porel: সৌরভের মান রাখলো পোড়েল, আইপিএলে প্রথম অর্ধশতরানে জ্বলে উঠলেন বাংলার এই খুদে

আইপিএল (IPL 2024) হল তরুণ ক্রিকেটারদের ভালো পারফরমেন্স করে জাতীয় দল পর্যন্ত উঠে আসার আদর্শ মঞ্চ। আজ তেমনই এই মঞ্চে নিজের সেরাটা তুলে ধরলেন বাংলার…

আইপিএল (IPL 2024) হল তরুণ ক্রিকেটারদের ভালো পারফরমেন্স করে জাতীয় দল পর্যন্ত উঠে আসার আদর্শ মঞ্চ। আজ তেমনই এই মঞ্চে নিজের সেরাটা তুলে ধরলেন বাংলার ছেলে অভিষেক পোড়েল (Abishek Porel)। দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) হয়ে প্রতিনিধিত্ব করেন অভিষেক। আজ রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে (Delhi Capitals vs Rajasthan Royals) ওপেন করতে নেমেই নিজের প্রতিভা সকলের সামনে তুলে ধরলেন তিনি, মাত্র ৩৬ বলে ৬৫ রান করে সকলকে নিজের জাত চেনালেন বাংলার এই তারকা।

আজ জেক ফ্রেজার-ম্যাকগার্কের (Jake Fraser-McGurk) সাথে অভিষেক পোড়েলকে ওপেনে পাঠান সৌরভ গাঙ্গুলিরা (Sourav Ganguly)৷ পৃথ্বী শ্বয়ের (Prithvi Shaw) মতো ওপেনারকে বসিয়ে অভিষেককে ওপেন করানোয় অনেকেই ব্যাঙ্গ করছিলেন। তবে আজ সকলকে চমকে দিয়ে ৩৬ বলে ৬৫ রান করেছেন বাংলার এই ২১ বছর বয়সী তারকা। তার এই ইনিংসে সামিল ছিল ৭ টি দর্শনীয় বাউন্ডারি এবং ৩ টি ছক্কা। এছাড়া স্টাইকরেট ছিল ১৮০ এর।

অভিষেকের আজকের এই ৬৫ রানের ইনিংসটিই তার আইপিএল কেরিয়ারের সর্বাধিক রান। এর আগে কোনোদিন আইপিএলের মঞ্চে অর্ধশতরান করতে পারেননি তিনি। এই মরশুমে একটি ম্যাচে ৪৬ রান করে ফিরলেও, অর্ধশতরান করাটা লক্ষ্যই থেকে গিয়েছিল অভিষেকের। তবে একেবারে ধারাবাহিকতা না থাকায় এবং ধীর গতিতে খেলায় অনেকেই অভিষেককে প্রথম একাদশ থেকে ড্রপ করার কথা উঠিয়েছিলেন। এমনকি সৌরভের অধীনে থাকায় প্রত্যেক ম্যাচে সুযোগ হচ্ছে, এমন কটুক্তির শিকার হতে হচ্ছিলো তাকে।

কিন্তু আজ সৌরভ গাঙ্গুলির বিশ্বাসের মর্যাদা দিয়েছেন অভিষেক। ম্যাকগার্ক ২০ বলে ৫০ রানের দুর্দ্ধর্ষ ইনিংস খেলে আউট হওয়ার পর, ক্রিজে দায়িত্ব নিয়েছিলেন এই অভিষেকই। অন্যদিকে দ্রুতগতিতে উইকেট পড়তে থাকলেও, রানের গতি কমতে দেননি তিনি। আর এই ৬৫ রানের ইনিংসের সাথেই এই মরশুমে ১০ ইনিংসে ২৬৭ রান পূরণ করেছেন অভিষেক।