Andre Russell Caribbean Star Wants to Retire from International Cricket after Winning T20 World Cup 2024

Andre Russell: চলতি বিশ্বকাপের মাঝেই অবসর ঘোষণা রাসেলের, কবে অবসর নিতে চলেছেন তারকা অলরাউন্ডার?

ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটাররা সারা বছর ধরে বিশ্ব জুড়ে বিভিন্ন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট খেলে থাকেন। তবে এই ক্রিকেটাররা দেশের হয়ে অংশগ্রহণ করার জন্য সবসময় চেষ্টা চালিয়ে যান‌। এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ যৌথভাবে আয়োজন করছে। এর সঙ্গেই টুর্নামেন্টের প্রথম থেকে ক্যারিবিয়ানরা দুরন্ত পারফরম্যান্স করে সকলের নজর কাড়ছেন। এবার তাদের অন্যতম তারকা অলরাউন্ডার আন্দ্রে রাসেল (Andrew Russell) নিজের অবসরের বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্ৰুপ ‘সি’-তে ওয়েস্ট ইন্ডিজ আফগানিস্তান, নিউজিল্যান্ড, উগান্ডা এবং পাপুয়া নিউগিনির সঙ্গে অবস্থান করছে। ক্যারিবিয়ানরা প্রথম ম্যাচেই পাপুয়া নিউগিনির বিপক্ষে ৫ উইকেটে জয় তুলে নেয়। এই ম্যাচে আন্দ্রে রাসেল ২ উইকেট সংগ্রহ করার সঙ্গে সঙ্গে অপরাজিত ১৫ রান সংগ্রহ করেন। অন্যদিকে আজ ওয়েস্ট ইন্ডিজ উগান্ডার বিপক্ষে একটি অবিশ্বাস্য জয় তুলে নিয়েছে। এই ম্যাচেও রাসেলের ব্যাট থেকে ১৭ বলে অপরাজিত ৩০ রান আসে। এছাড়াও তিনি বল হাতে ১ গুরুত্বপূর্ণ উইকেট সংগ্রহ করেন।

অন্যদিকে ৩৬ বছর বয়সী আন্দ্রে রাসেল কবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন তা নিয়ে দীর্ঘদিন ধরে আলোচনা চলছিল। এবার এক সাক্ষাৎকারে এই ক্যারিবিয়ান অলরাউন্ডার বলেন, “এই বিশ্বকাপ জেতা এবং তারপর অবসর নেওয়া অবশ্যই আমাকে গর্বিত করবে।” ফলে তিনি সম্ভবত চলমান এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাতে চাইছেন। উল্লেখ্য আন্দ্রে রাসেল এখনও পর্যন্ত দেশের হয়ে ৭৭ টি টি-টোয়েন্টি ম্যাচে ১০০০ রান সংগ্রহ করার সঙ্গে সঙ্গে ৫২ টি উইকেট তুলে নিয়েছেন।

অন্যদিকে এই বছর বিশ্বকাপের গ্ৰুপ ‘সি’-তে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সঙ্গে আফগানিস্তান দুরন্ত পারফরম্যান্স করে ভক্তদের মুগ্ধ করছে। ফলে এই গ্ৰুপের আফগানিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজের ম্যাচ দেখার ক্রিকেট প্রেমীরা অপেক্ষা করছেন। এই গুরুত্বপূর্ণ ম্যাচটি ১৮ জুন অনুষ্ঠিত হবে। তার আগে ক্যারিবিয়ানরা টি-টোয়েন্টি বিশ্বকাপে ১৩ জুন আরও এক কঠিন প্রতিপক্ষ নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে।