বক্সিং চ্যাম্পিয়ন হতে চলেছেন কোচ! ইংল্যান্ডের নতুন কোচ হওয়ার দৌড়ে এগিয়ে এই কিংবদন্তি

গত মাসের শেষের দিকে সমাপ্ত হয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪। আর ওই বিশ্বকাপে সেমিফাইনালে ভারতের কাছে হেরে ফিরতে হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। তারপরেই কোচিংয়ের পদ…

Andrew Flintoff Is Front Runner To Become The New White Ball Head Coach For England

গত মাসের শেষের দিকে সমাপ্ত হয়েছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪। আর ওই বিশ্বকাপে সেমিফাইনালে ভারতের কাছে হেরে ফিরতে হয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে। তারপরেই কোচিংয়ের পদ হারাতে চলেছেন ইংল্যান্ডের সাদাবলের প্রধান কোচ ম্যাথিউ মটের। গত দুটি আইসিসি ইভেন্টে ইংল্যান্ড শুধু শিরোপা রক্ষা করতে ব্যর্থ হয়নি, এমনকি টুর্নামেন্টে খুব একটা নজরকাড়া পারফরমেন্সও করতে পারেননি।

২০২৩ একদিনের বিশ্বকাপে জস বাটলারের অধিনায়কত্বে সপ্তম স্থানে শেষ করেছিল ইংল্যান্ড। এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপেও সেমিফাইনালে শেষ করে তারা। এরপরে আলোচনায় আসে ম্যাথিউ মটের কোচিংয়ের বিষয়টি। এই মুহূর্তে সূত্রের খবর অনুযায়ী জানা যাচ্ছে, টানা দুই বছর ব্যার্থতার পর ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) এই মুহূর্তে নতুন কোচের কথা ভাবছে।

সম্প্রতি সূত্রের খবর থেকে জানা গেছে, ম্যাথিউ মটের পর প্রাক্তন ইংলিশ অধিনায়ক অ্যান্ড্রু ফ্লিনটফকে ইংল্যান্ড দলের সাদাবলের প্রধান কোচ কর‍তে চলেছে ইসিবি। যদিও ইংল্যান্ডের ক্রিকেট পরিচালক রব প্রাক্তন অধিনায়ক ইয়ন মরগ্যানকে কোচ হিসাবে চেয়েছিলেন। তবে তিনি নিজেকে দূরে সরিয়ে নেওয়ায় ফ্লিনটফকে কোচ করার কথা চলেছে ইসিবি মহলে।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর ফ্লিনটফ বেশ কিছুবছর ধরে বক্সিংয়ে নিজেকে মগ্ন রেখেছিলেন। কিন্তু তারপরে সেখান থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি। যদিও ফ্লিনটফের আন্তর্জাতিক ক্রিকেটে কোচিং করার মতো অভিজ্ঞতা নেই, কিন্তু এর আগে ইংল্যান্ডের ঘরোয়া দলগুলির পরামর্শদাতা হিসাবে কাজ করেছেন তিনি। বর্তমানে তিনি ইংল্যান্ডের দ্য হান্ড্রেড লিগে গ্রেট নর্দার্ন সুপারচার্জার্স কোচ হিসেবে কাজ করছেন।