Andrew Mcdonald Australia Head Coach May Rest Players Against Scotland to Helping Them to Qualify over England

ইংল্যান্ডকে কোয়ালিফাই করতে না দেওয়ার কূটনৈতিক চাল অস্ট্রেলিয়ার, স্কটল্যান্ডের বিরুদ্ধে দূর্বল দল খেলানোর ইঙ্গিত হেডকোচের

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপেও (T20 World Cup 2024) অস্ট্রেলিয়া অন্যতম শক্তিশালী দল হিসাবে নিজেদের জায়গা করে নিয়েছে। আজ এই টুর্নামেন্টের গ্ৰুব ‘বি’-থেকে অজিরা নামিবিয়ার (Australia vs Namibia match) বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচেও অস্ট্রেলিয়া দুরন্ত জয় তুলে নিয়ে সুপার ৮-এ প্রবেশ করেছে। এবার গুরুত্বপূর্ণ সুপার ৮-এর আগে অজিরা গ্ৰুপ লিগের শেষ ম্যাচ নিয়ে একাধিক ভাবনাচিন্তা শুরু দিল।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমান এবং ইংল্যান্ডের বিপক্ষে দুরন্ত জয় তুলে নিয়ে অস্ট্রেলিয়া তাদের যাত্রা শুরু করেছিল। আজকেও অজিরা দুরন্ত বোলিং করে নামিবিয়াকে ৭২ রান করে অলআউট করে দেয়। এরপর দ্বিতীয় ইনিংসে ওপেনিং করতে নেমে ট্রাভিস হেড এবং ডেভিড ওয়ার্নার ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে ওঠেন। এর ফলে মাত্র ৫.৪ ওভারে অস্ট্রেলিয়া প্রয়োজনীয় রান সংগ্রহ করে ৯ উইকেটে জয় তুলে নেয়। এর সঙ্গেই তারা বিশ্বকাপের গ্রুপ পর্যায়ে পরপর ৩ ম্যাচে জয় তুলে নিয়ে সুপার ৮-এ জায়গা করে নিল।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ৮-এর লড়াই খুবই কঠিন হতে চলেছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন। ফলে এর মধ্যেই অস্ট্রেলিয়ার প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড (Andrew Mcdonald) গ্ৰুপ লিগের শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে কিছু গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের বিশ্রাম দিতে চাইছেন। ম্যাকডোনাল্ড এই বিষয়ে বলেন, “নামিবিয়ার বিপক্ষে আমাদের জয় নিশ্চিত করাটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। যেহেতু আমরা পরবর্তী পর্যায়ের জন্য যোগ্যতা অর্জন করেছি ফলে আগামী ম্যাচে আমরা কয়েকজন ক্রিকেটারকে বিশ্রাম দেয়ার কথা ভাবতে পারি।”

তিনি আরও বলেন,”আমরা যদি এটি প্রয়োজনীয় মনে করি তবেই আমরা এই সম্ভাবনার দিকে নজর দেব।” উল্লেখ্য স্কটল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার গ্রুপ পর্বের শেষ ম্যাচটি জেতা-হারার ওপর তাদের কোনো কিছু নির্ভর করছে না। কিন্তু স্কটল্যান্ড যদি শেষ ম্যাচে জয় তুলে নেয় বা অল্প মার্জিনে হারে তাহলে ইংল্যান্ডকে টপকে তারা সুপার ৮-এ জায়গা করে নিতে পারে। ফলে এই সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার কৌশলগত অবস্থানও হতে পারে বলে বিশেষজ্ঞরা মনে করছেন। উল্লেখ্য এই গুরুত্বপূর্ণ ম্যাচটি ১৬ জুন সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।