Angkrish Raghuvanshi said he wants to be match winner like Virat Kohli in future

‘ওনার মত হতে চাই’, ভবিষ্যতে এই ভারতীয় লেজেন্ডের মত হওয়ার চেস্টা KKR স্টার রঘুবংশীর

বিশ্বের অন্যতম সফল ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল (IPL 2024) ভারতীয় ক্রিকেটের উন্নতির ক্ষেত্রে অবদান রেখে আসছে। এই মঞ্চকে কাজে লাগিয়ে প্রতি বছর একাধিক তরুণ ক্রিকেটার দুরন্ত পারফরম্যান্স করে নিজেদের প্রতিভার প্রকাশ ঘটানোর সুযোগ পান। এই বছর কলকাতার নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) হয়ে তরুণ ব্যাটসম্যান অঙ্গকৃষ রঘুবংশীর (Angkrish Raghuvanshi) পারফরম্যান্সে ভক্তরা মুগ্ধ হয়েছেন। এবার আইপিএলের চ্যাম্পিয়ন দলের গুরুত্বপূর্ণ সদস্য অঙ্গকৃষ বিরাট কোহলির (Virat Kohli) বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

অঙ্গকৃষ রঘুবংশী ১৬ বছর বয়সেই ২০২২ অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পেয়েছিলেন। তিনি এই টুর্নামেন্টে ৬ ম্যাচে ২৭৮ রান করে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটসম্যান হয়েছিলেন। অন্যদিকে এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে অঙ্গকৃষ সুযোগ পেয়েই প্রথম ম্যাচে একটি দুরন্ত অর্ধ শতরান করে সকলকে মুগ্ধ করেন। এরপরেই তার ব্যাটিং দক্ষতা দেখে বিশেষজ্ঞরা তাকে ভবিষ্যতের অন্যতম তারকা ব্যাটসম্যান হিসাবে দেখছেন।

এবার এই তরুণ প্রতিভাবান ব্যাটসম্যান বর্তমানে বিশ্বের অন্যতম তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির প্রসঙ্গে নিজের ভাবনা-চিন্তা প্রকাশ করলেন। সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “বিরাট কোহলি ভারতের হয়ে যে পরিমাণ ম্যাচ জিতেছেন আমি যদি দেশের হয়ে এই সফলতার কাছাকাছি পৌঁছাতে পারি তাহলে সেটাই আমার জন্য অবিশ্বাস্যকর ঘটনা হবে।” উল্লেখ্য বিরাট কোহলি এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম আইকন ফলে তাকে কেন্দ্র করেই তরুণ ক্রিকেটাররা ভবিষ্যতের স্বপ্ন দেখচ্ছেন।

সম্প্রতি এই বছর আইপিএলে বিরাট কোহলি ব্যাট হাতে দুরন্ত ফর্মে ছিলেন। তিনি একাই ১৫ ম্যাচে মোট ৭৪১ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী হয়েছেন। এরপর বিরাট কোহলি আগামীকাল থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে অংশগ্রহণ করতে চলেছেন। গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে ভারতীয় দল ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে মাঠে নামবে। তারপর পাকিস্তানের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচটি ৯ জুন নিউইয়র্কে অনুষ্ঠিত হবে।