Apuia Ralte Star Footballer Set to Sign Mohunbagan for Multiple Year After Mumbai City FC

মুম্বাইয়ের যে প্লেয়ারের কাছে হারতে হয়েছিল ISL ফাইনাল, সেই তারকা ফুটবলারকে দলে নিচ্ছে মোহনবাগান

অন্যতম ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব মোহনবাগানকে (Mohunbagan) ঘিরে লক্ষ লক্ষ সমর্থক ভারত সেরা হওয়ার স্বপ্ন দেখে থাকেন। কিন্তু এই বছর আইএসএলে সবুজ-মেরুন ব্রিগেডরা লিগ শিন্ড জয় করলেও চ্যাম্পিয়ন হতে পারেনি। ফলে নতুন করে এবার কর্মকর্তারা দলকে আরও শক্তিশালী করে সাজাচ্ছেন। ইতিমধ্যেই একাধিক তারকা নতুন ফুটবলার মোহনবাগানে যোগদান করেছেন। এবার মুম্বাই মুম্বাই সিটি এফসির (Mumbai City FC) অন্যতম তারকা মিডফিল্ডার আপুইয়া রাল্টেকে (Apuia Ralte) দলে তুলে নিয়ে সবুজ-মেরুন ব্রিগেডরা রীতিমতো চমক দিল।

এই বছর আইএসএলের ফাইনালে মোহনবাগান মুম্বাই সিটি এফসির বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচে আপুইয়া দুরন্ত ফর্মে ছিলেন। এই মিজোরামের ফুটবলার একাই মোহনবাগানের মাঝ মাঠের গতি কমিয়ে দেন। এরফলে সবুজ-মেরুনরা ১-৩ গোলে হারের সম্মুখীন হয়। এরপরই আপুইয়া‌ বা লালেংমাওইয়া রাল্টের দিকে মোহনবাগান নির্বাচকদের বিশেষ নজর ছিল। ক্লাব ফুটবলের পাশাপাশি এই তারকা ফুটবলার ভারতীয় দলের হয়েও ধারাবাহিকভাবে দুরন্ত পারফর্মেন্স করে যাচ্ছেন।

ফলে ময়দানের আরও এক ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব ইস্টবেঙ্গলও আপুইয়াকে দলে নেওয়ার জন্য প্রস্তুতি শুরু করে। কিন্তু সমস্ত দলকে টেক্কা দিয়ে মোহনবাগান শেষ পর্যন্ত আপুইয়ার সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তির জন্য সমস্ত কথাবার্তা চূড়ান্ত করে ফেলল। আনুষ্ঠানিকভাবে নাম প্রকাশ এখন শুধু সময়ের অপেক্ষা। উল্লেখ্য এবার মোহনবাগান এএফসি চ্যাম্পিয়ন্স লিগ ২ খেলতে চলেছে। তার জন্যই সবুজ-মেরুন ব্রিগেড শক্তিশালী দল গঠনের বিষয়ে মনোযোগ দিয়েছে।

কয়েকদিন আগেই মোহনবাগান ঘোষণা করেছে যে নতুন মরশুমে হাবাসের বদলের দলের প্রধান কোচের দায়িত্ব সামলাবেন হোসে মোলিনা। এছাড়াও অস্ট্রেলিয়ার এ লিগের তারকা স্ট্রাইকার জেম ম্যাকলারেনের সঙ্গে দলটির চূড়ান্ত কথাবার্তা সম্পন্ন করেছে। জেম ম্যাকলারেন ২০২২ ফুটবল বিশ্বকাপেও জাতীয় দলের হয়ে মাঠে নেমেছিলেন। এর সঙ্গেই দলে থাকছেন দিমিত্রি পেত্রাতোসের মতো ফুটবলাররাও। এছাড়াও নতুন কোচ হোসে মোলিনা নিজের পছন্দমত কিছু বিদেশি তারকা ফুটবলারকেও খুব তাড়াতাড়ি দলে আনতে চলেছেন।