Arshdeep Singh: হায়দ্রাবাদের বিরুদ্ধে অর্শদীপ ম্যাজিক, নিখুঁত বোলিংয়ে বিশ্বকাপের দলে জায়গা প্রায় পাকা

আইপিএল (IPL 2024) হল তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের নিজেদের প্রতিভা দেখানোর জায়গা। আজ সেরকম বল হাতে জ্বলে উঠলেন তরুণ ভারতীয় ক্রিকেটার অর্শদীপ সিং (Arshdeep Singh)। আজ…

আইপিএল (IPL 2024) হল তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের নিজেদের প্রতিভা দেখানোর জায়গা। আজ সেরকম বল হাতে জ্বলে উঠলেন তরুণ ভারতীয় ক্রিকেটার অর্শদীপ সিং (Arshdeep Singh)। আজ পাঞ্জাব কিংস বনাম সানরাইজার্স হায়দ্রাবাদ (Punjab Kings vs Sunrisers Hyderabad) ম্যাচে বল হাতে আগুন ঝড়ান বাঁ-হাতি এই তারকা।

আজ টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছিল পাঞ্জাব কিংসের অধিনায়ক শিখর ধাওয়ান। প্রথমে বল করে অল্প রানের মধ্যে হায়দ্রাবাদকে আটকাতে চেয়েছিল তারা। আর সেই পরিকল্পনা বাস্তবে রূপান্তরিত করেন পাঞ্জাব কিংসের অর্শদীপ। অরেঞ্জ আর্মিরা ২০ ওভারে শেষে ১৮২ রান স্কোরবোর্ডে তুললেও, আজ বল হাতে সকলের মন জিতেছেন ২৫ বছর বয়সী অর্শদীপ সিং।

আজ হায়দ্রাবাদের বিরুদ্ধে বল করতে নেমে ৪ ওভারে ২৯ রান খরচা করে ৪ উইকেট শিকার করেন অর্শদীপ। শেষ ওভারে বিনা উইকেট নিয়ে ১৫ রান দিলেও, সম্পূর্ণ ম্যাচে খুব সুন্দর স্পেল করেছেন তিনি। আজ তার শিকার হয়েছেন ট্রাভিস হেড, এইডেন মার্করাম থেকে শুরু করে এই ম্যাচে ৬৪ রান সংগ্রহকারী নিতীশ কুমার রেড্ডিকে ও আব্দুল সামাদকে প্যাভিলিয়নের রাস্তা দেখান তিনি। আজ তাকে দেখে অনেকেই মনে করছেন আবারও যেন ভারতের হয়ে টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) খেলার জন্য প্রস্তুত অর্শদীপ।

মিডিলে বেশ কিছুটা সময় অর্শদীপ বল হাতে সেভাবে না চললেও, তাকে রাখা হয়েছিল আসন্ন টি-২০ বিশ্বকাপের পরিকল্পনাতে। তবে এই ম্যাচে তিনি যেভাবে বল করেছেন, তাতে এইটুকু নিশ্চিত যে তিনি নির্বাচকদের নজর কাড়বেন। এছাড়া আজ ৪ উইকেট সংগ্রহের পাশাপাশি আইপিএল ২০২৪ এর পার্পেল ক্যাপের তালিকায় তৃতীয় স্থানে উঠে এসেছেন অর্শদীপ। ৫ ম্যাচ খেলে ভারতীয় তারকার শিকার ৮ টি উইকেট।