Sport

টি-২০ তে রাজ করেছেন, এবার বর্ডার গাভাস্কার ট্রফিতে এই পেসারকে অভিষেক করানোর কথা ভাবছে ভারতীয় দল

বর্তমানে টি-টোয়েন্টি ফরম্যাটের জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ার কারণে বেশিরভাগ ক্রিকেটার সাদা বলের ক্রিকেটেই মনোযোগ দিচ্ছেন। তবে বিসিসিআই একজন প্রতিভাবান ক্রিকেটারকে ৩ ফরম্যাটের জন্যই উপযুক্ত করে তোলার ভাবনাচিন্তা শুরু করেছে। ফলে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজের আগেই বেশ কয়েকজন ক্রিকেটারের উপর তাদের নজর রয়েছে। এবার তাদের মধ্যে অন্যতম পেসার আর্শদীপ সিংয়ের বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু তথ্য সামনে এল।

আর্শদীপ সিং আইপিএলে ধারাবাহিকভাবে অসাধারণ পারফরম্যান্স করার পর জাতীয় দলে জায়গা করে নেন।বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটেও তিনি দুরন্ত ফর্মে আছেন। সম্প্রতি শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন করার পিছনে এই তারকা পেসারের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। আর্শদীপ সিং একাই এই টুর্নামেন্টে ৮ ম্যাচে ১৭ উইকেট সংগ্রহ করে আফগানিস্তানের পেসার ফজলহক ফারুকির সঙ্গে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী হয়েছিলেন। এবার তাকে সাদা বলের ক্রিকেটের সঙ্গে সঙ্গে টেস্ট ফরম্যাটেও কাজে লাগানোর জন্য বিসিসিআই বিশেষ ভাবনা চিন্তা করছে।

ফলে টাইমস অফ ইন্ডিয়ার সূত্র অনুযায়ী আর্শদীপ সিংকে এই বছরের শেষের দিকে নভেম্বরে অস্ট্রেলিয়া সফরের বর্ডার গাভাস্কার ট্রফির আগে ঘরোয়া ক্রিকেটে অংশগ্রহণ করার জন্য বলা হতে পারে। বিসিসিআইয়ের এক কর্মকর্তা এই বিষয়ে জানান, “অর্শদীপ সিং ভারতের হয়ে সাদা বলের ক্রিকেটে চিত্তাকর্ষক পারফরম্যান্স করেছেন। অস্ট্রেলিয়া সফরের টেস্ট সিরিজের জন্য তাকে নির্বাচন‌ করা হতে পারে। ফলে অর্শদীপকে ৫ সেপ্টেম্বর দুলীপ ট্রফি দিয়ে শুরু হওয়া কয়েকটি ঘরোয়া লাল বলের ম্যাচে খেলার জন্য বলা হতে পারে। অস্ট্রেলিয়ায় জসপ্রীত বুমরাহের সাথে তিনি ভারতের হয়ে তুরুপের তাস হতে পারেন বলে অনেকেই মনে করছেন।”

অন্যদিকে দিকে সূত্র অনুযায়ী সাদা বলের ক্রিকেটে বাঁ-হাতি পেস বিকল্প হিসাবে বিসিসিআই খলিল আহমেদকে এগিয়ে রেখেছে। এই বিষয়ে তিনি বলেন, “আসলে নির্বাচকরা অন্ততপক্ষে সাদা বলের ক্রিকেটে আরেকটি বাঁ-হাতি পেস বিকল্পের জন্য আগ্রহী। যে কারণে খলিল আহমেদকে জিম্বাবুয়ে সফরে নিয়ে যাওয়া হয়েছিল এবং শ্রীলঙ্কা সফরের একদিনের এবং টি-টোয়েন্টিতে উভয় ফরম্যাটেই বাছাই করা হয়েছে।” উল্লেখ্য আগামীকাল থেকে শ্রীলঙ্কার মাটিতে ভারতীয় দল ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এবং ৩ ম্যাচের একদিনের সিরিজে মাঠে নামবে।

Puja Mondal

Recent Posts

Mohun Bagan Durand Cup: রুদ্ধশ্বাস ম্যাচে কাঁটায় কাঁটায় টক্কর দুই দলের, পেনাল্টির পর সাডেন ডেথে জয় ছিনিয়ে নিল মোহনবাগান

আজ ডুরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে প্রথমার্ধে সবুজ মেরুনদের আক্রমণে জেসন কামিন্স, পেত্রাতোসের অভাব টের পাচ্ছিল…

15 mins ago

Rohit Sharma: শচীনের বড় রেকর্ড ভাঙার দোড়গোড়ায় হিটম্যান, বিশ্বের সেরা ওপেনার হওয়ার সুযোগ রোহিতের

ওপেনার হিসেবে ভারতীয় দলের হয়ে সবচেয়ে বেশি সেঞ্চুরির রেকর্ড শচীন তেন্ডুলকারের দখলে। ওপেনিংয়ে নেমে মোট…

60 mins ago

Realme GT 7 Pro: ক্যামেরা থেকে শুরু করে ডিসপ্লে, চমকে দেওয়া ফোন আনছে রিয়েলমি

Realme GT 7 Pro ফোনটিকে বাজারে লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে সংস্থা। লঞ্চের আগে এখন এই…

1 hour ago

টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথমবার হতে চলেছে ৬ দিনের টেস্ট, কোন দুটি দল খেলবে? কবে ম্যাচ

বর্তমানে নিউজিল্যান্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্রে ৬ ম্যাচের মধ্যে ৩ ম্যাচে জয় তুলে নিয়ে…

2 hours ago

Maruti Suzuki-র বড় ঘোষণা, আসছে নতুন প্রযুক্তির গাড়ি, তেল ছাড়াই ছুটবে 550 কিমি

Maruti Suzuki অনেকদিন ধরেই eVX কোডনেমের একটি ইলেকট্রিক গাড়ির উপর কাজ করছে৷ যার কনসেপ্ট ভার্সন…

3 hours ago

ডার্বি বাতিলের পর‌ এবার নবাবের শহরে চ্যারিটি ম্যাচে মুখোমুখি হবে ইস্টবেঙ্গল-মোহনবাগান, খেলা হবে এই ক্রিকেট স্টেডিয়ামে

এই বছর ডুরান্ড কাপের গ্ৰুপ পর্বে ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের মুখোমুখি হওয়ার কথা ছিল। কিন্তু আরজি…

3 hours ago