সবচেয়ে বেশি বয়সে ভারতীয় দলে অভিষেক শোভনার, আবেগপ্রবণ হয়ে বললেন জীবনের গল্প

পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে সঙ্গে এই বছর মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপও অনুষ্ঠিত হবে। তার আগেই এখন ভারতীয় মহিলা দল বাংলাদেশের (India w vs Bangladesh w Match)…

পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সঙ্গে সঙ্গে এই বছর মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপও অনুষ্ঠিত হবে। তার আগেই এখন ভারতীয় মহিলা দল বাংলাদেশের (India w vs Bangladesh w Match) বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশগ্রহণ করছে। এই সিরিজে গতকাল চতুর্থ ম্যাচে ব্লু বিগ্রেডদের হয়ে আশা শোভনা (Asha Sobhana) অভিষেক করে ইতিহাস তৈরি করেন। তিনি ভারতের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হওয়া সবচেয়ে বয়স্ক মহিলা ক্রিকেটার হিসাবে এবার সাংবাদিকদের মুখোমুখি নিজের ভাবনা প্রকাশ করলেন।‌

ভারতীয় মহিলা দল বাংলাদেশের মাটিতে চলমান টি-টোয়েন্টি সিরিজে দুরন্ত পারফরম্যান্স করছে। গতকাল সিরিজের বৃষ্টি বিঘ্নিত চতুর্থ ম্যাচে ব্লু বিগ্রেডরা ৫৬ রানে জয় তুলে নেয়। এই ম্যাচে ভারতের হয়ে আশা শোভনা ৩৩ বছর বয়সে জাতীয় দলে অভিষেক করে দৃষ্টান্ত স্থাপন করেন। এই মহিলা ক্রিকেটার সাম্প্রতিক সময় ভারতের মহিলা প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে অসাধারণ পারফরম্যান্স করে সকলের নজরে এসেছিলেন।

তিনি এই বছর মহিলা প্রিমিয়ার লিগে দলের হয়ে প্রথম ম্যাচেই ৪ ওভারে ২২ রান দিয়ে ৫ উইকেট সংগ্রহ করে নেন। শোভনা মহিলা প্রিমিয়ার লিগের প্রথম ক্রিকেটার যিনি এক ম্যাচে ৫ উইকেট সংগ্রহ করেছেন। গতকাল জাতীয় দলের হয়ে অভিষেক করে তিনি বাংলাদেশের বিপক্ষে ৩ ওভারে ১৮ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছেন। এরপর ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে শোভনা বলেন, “ভারতীয় দলে জায়গা পেয়ে নিজেকে ধন্য মনে হচ্ছে। ২০১২ সাল থেকে আমি সম্ভাব্যদের মধ্যে ছিলাম এবং তারপর থেকে এটি একটি দীর্ঘ যাত্রা।”

তিনি আরও বলেন, “এই পারফরম্যান্সগুলি সেটারই ফলাফল যা নিয়ে আমি এতো বছর ধরে কাজ করছি। আমার সতীর্থরা আমায় খুবই সমর্থন করে। হ্যারি, স্মৃতি এবং সবাই। তারা এমন একটি পরিবেশ তৈরি করেছে যেখানে আমরা সবার সাথে কথা বলতে পারি। বয়স মাত্র একটি সংখ্যা, আজ এটাই তার প্রমাণ। কখনো হাল ছাড়বেন না।” উল্লেখ্য এখনও পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে ভারতীয় মহিলা ক্রিকেট দল ৪ ম্যাচের মধ্যে ৪ ম্যাচেই জয় তুলে নিয়ে সিরিজ নিজেদের দখলে করেছে।