Gujarat Titans: এক‌ সিজনের ব্যর্থতাতেই ভেঙে গেল GT, দল ছাড়ছেন নেহরা, পরিবর্তে এই বিশ্বকাপজয়ী ভারতীয়কে চাইছে দল

আগামীবছর মেগা নিলামের আগেই বড়সড় বদল হতে চলেছে গুজরাট টাইটান্স ফ্র‍্যাঞ্চাইজিতে। কোচের পদের পাশাপাশি মালিকানার ক্ষেত্রে বড় বদল হতে চলেছে।

Ashish Nehra And Vikram Solanki Likely To Leave Gujarat Titans Ahead Of Ipl 2025 Yuvraj Singh Might Be Join Gt As Head Coach

আইপিএল ২০২৪ শেষ হয়েছে, তা প্রায় দুই মাসের পথে। তারপর থেকেই আগামী বছরের জন্য প্রস্তুতি নিতে পরিবর্তন হচ্ছে একাধিক দলের কোচ। এবার তেমনই এক সূত্রের খবর অনুযায়ী প্রধান কোচের পদ ছাড়তে চলেছেন গুজরাট টাইটান্সের প্রধান কোচ আশিস নেহেরা। প্রথমবারের মতো কোচিং করার সুযোগ পেতেই দলকে শিরোপা এনে দেন নেহেরা। কিন্তু আগামীবছর থেকে তাকে আর গুজরাট টাইটান্সের ডাগ-আউটে দেখা যাবে না।

অন্যদিকে নেহেরার সাথেই গুজরাট টাইটান্সকে বিদায় জানাতে চলেছেন বিক্রম সোলাঙ্কি। তিনি ছিলেন গুজরাট টাইটান্স ফ্র‍্যাঞ্চাইজির ডিরেক্টর অফ ক্রিকেট। হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্বে প্রথমবারেই চ্যাম্পিয়ন হয়েছিল গুজরাট টাইটান্স। দ্বিতীয় মরশুমেও ফাইনালের যোগ্যতাঅর্জন করে তারা। তবে ২০২৪ আইপিএলের আগে গুজরাট টাইটান্সকে বিদায় জানিয়েছিলেন হার্দিক। এবার আসন্ন মরশুমের আগে সেই পথ অনুসরণ করতে চলেছেন আশিস নেহেরা এবং বিক্রম সোলাঙ্কি।

প্রথম দুই বছরে গুজরাট টাইটান্সের জন্য খুব ভালো সময় গেলেও, এবছরে শুভমান গিলের অধিনায়কত্ব সকলকে হতাশ করেছে। তবে জানা যাচ্ছে, আগামীবছর মেগা নিলামের আগেই বড়সড় বদল হতে চলেছে গুজরাট ফ্র‍্যাঞ্চাইজিতে। এমনকি মালিকানার ক্ষেত্রে বড় বদল হতে চলেছে। সিভিসি ক্যাপিটাল পার্টনার্স গুজরাট দলের সিংহভাগ মালিকানা ছেড়ে দিতে চাইছে। গৌতম আদানি ও টোরেন্ট গোষ্ঠীর সঙ্গে মালিকানা বিষয়ে আলাপালোচনা চলছিল বলেও জানা গেছে। যদিও ২০২২ সালে আইপিএলে দুই দলের জন্য একাধিক ব্যাবসায়ী সংস্থা বিড করেছিল। সেবার গুজরাট দল কিনতে ব্যর্থ হয়েছিলেন আদানি।

এবার অবশ্য গুজরাট টাইটান্স দলটিকে কিনে নিতে পারেন আদানি। তবে এবার সবকিছু পরিবর্তন হতে পারে। আশিস নেহেরার কোচিং পদ ছাড়ার পর সম্ভবত কোচের আসনে বসতে চলেছেন ভারতের দুই বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ সিং। সূত্রের খবর অনুযায়ী এমনটাই আভাস আসছে। অন্যদিকে গুজরাট টাইটান্সের মেন্টর পদ থেকে অনেকদিন আগেই সরে গেছে গ্যারি কার্স্টেন। বর্তমানে তিনি পাকিস্তান ক্রিকেট দলের কোচ। তাই আপাতত ওই পদটি ফাঁকাই রয়েছে।