WCL 2024: লেজেন্ড লিগেও আইপিএলের আমেজ, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৭৪ রানের বিরাট স্কোর অজিদের, ম্যাচ জিতল ৫৫ রানে

আজ অসম্ভবকে সম্ভব করে দেখালো প্রাক্তন অজি ক্রিকেটাররা। আজ বিশ্ব চ্যাম্পিয়নশিপ অফ লেজেন্ডসে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্সের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটের ধারায় ব্যাটিং করে ২০ ওভারে ২৭৪ রান করে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স। এই রানের প্রত্যুত্তরে ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্স স্কোরবোর্ডে ২১৯ রান তুললেও, ৫৫ রানের মার্জিনে হারতে হয় তাদের।

প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেটে ২৭৪ রান করে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স। আজ অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্সের হয়ে ব্যাট হাতে মাত্র ৩৫ বলে ১০০ রান করেন বেন ডাঙ্ক। ৩৭ বছর বয়সী এই প্রাক্তন অজি ১২ টি বাউন্ডারি এবং ৭ টি ছক্কার সাহায্যে এই নজিরটি গড়েছেন। অন্যদিকে ড্যান ক্রিশ্চিয়ান ৩৫ বলে ৯৯ রান করেন। দুর্ভাগ্যবশত রান-আউট হয়ে যাওয়ায় মাত্র ১ রানের জন্য শতরান হাতছাড়া হয় ক্রিশ্চিয়ানের।

আজ ১১ টি বাউন্ডারি এবং ৮ টি ছক্কার সাহায্যে ৯৯ রানের ইনিংসটি খেলেন ক্রিশ্চিয়ান। এছাড়া শেষে বেন কাটিংয়ের ব্যাট থেকে আসে ১৪ বলে ২২ রান। যাই হোক, বেন ডাঙ্কের সেঞ্চুরি এবং ক্রিশ্চিয়ানের ৯৯ রানের দৌলতে ২৭৪ রানের মতো বড় রানে শেষ করে অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্স। ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন্সকে এই ম্যাচ জিততে হলে ২০ ওভারে তুলতে হতো ২৭৫ রান, যা এককথায় খুব একটা সহজ ছিল না।

এই ২৭৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ওপেনিংটা সেই মতোই করেন ডোয়েন স্মিথ। যদিও অন্যদিক থেকে তাকে কেউ সমর্থন করতে পারেননি। প্রথমে ডোয়েন স্মিথের সাথে সাথ দিয়ে ১২ বলে ২৭ রান করেন জোনাথান কার্টার। এরপর স্মিথের সাথ দিতে ক্রিজে আসেন অ্যাসলে নার্স। স্মিথের ব্যাট থেকে ৪০ বলে ৬৪ এবং নার্সের ব্যাট থেকে ৩৬ বলে ৭০ এলেও, ম্যাচ তাদের হাতের মুঠো থেকে বেরিয়ে যায়। শেষমেষ অধিনায়ক ড্যারেন সামি ১৮ বলে ৩৩ রান করে দলকে সম্মানজনক জায়গায় নিয়ে গেলেও, ম্যাচটি অস্ট্রেলিয়া চ্যাম্পিয়ন্সের কাছে ৫৫ রানে হারতে হয় তাদের।