Australia T20 World Cup 2024 Winning Streak Continues as They Beat Namibia by 9 Wickets and Reach The Super 8

NAM vs AUS: পাওয়ারপ্লেতেই লক্ষ্য পূরণ অজিদের, দ্বিতীয় দল হিসেবে সুপার এইটে পৌঁছে গেল অস্ট্রেলিয়া

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ক্রিকেটের প্রতিটি উন্মাদনা এখন ভক্তরা চেটেপুটে উপভোগ করছেন। আজ এই টুর্নামেন্টের গ্ৰুব ‘বি’-থেকে অস্ট্রেলিয়া এবং নামিবিয়া (Australia vs Namibia match) মুখোমুখি হয়। ওমান এবং ইংল্যান্ডের বিপক্ষে দুরন্ত জয় দিয়ে অজিরা ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু করেছিল। অন্যদিকে নামিবিয়া প্রথম ম্যাচে ওমানের বিপক্ষে জয় তুলে নিলেও শেষ ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হারের সম্মুখীন হয়ে লড়াই চালায়।

আজ বারবুডার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে অস্ট্রেলিয়া টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এরপর নামিবিয়া ব্যাট করতে নেমে লড়াই শুরু করলেও অজিদের বোলিং আক্রমণের সামনে তারা রীতিমতো চাপের মুখে পড়ে যায়। ওপেনার মাইকেল ভ্যান লিঙ্গেন এবং নিকো ডেভিন ব্যর্থ হয়ে মাঠের বাড়ি চলে যাওয়ার পর একমাত্র অধিনায়ক গেরহার্ড ইরাসমাস (Gerhard Erasmus) দলের হয়ে হাল ধরার চেষ্টা করেন। তার ব্যাট থেকে ৪৩ বলে ৪ টি চার এবং ১ টি ছয়ের মাধ্যমে মোট ৩৬ রান আসে।

তবে এরপর নামিবিয়ার আর কোনো ব্যাটসম্যান সেইভাবে নজর কাড়তে পারেননি। অন্যদিকে অস্ট্রেলিয়ার হয়ে বল হাতে অ্যাডাম জাম্পা (Adam Zampa) সবচেয়ে বেশি ভয়ঙ্কর হয়ে ওঠেন। তিনি একাই ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে মোট ৪ টি উইকেট তুলে নেন। এর ফলে নামিবিয়া মাত্র ১৭ ওভারে ৭২ রান করে অলআউট হয়ে যায়। এরপর অজিদের হয়ে ওপেনিং করতে এসে ডেভিড ওয়ার্নার (David Warner) এবং ট্রাভিস হেড (Travis Head) দুরন্ত ব্যাটিং শুরু করেন।

ওয়ার্নার মাত্র ৮ বলে ৩ টি চার এবং ১ ছয়ের মাধ্যমে ২০ রান করে আউট হয়ে গেলেও ট্রাভিস হেডের সঙ্গে অধিনায়ক মিচেল মার্শ (Mitchell Marsh) ব্যাট করতে নেমে দ্রুত স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। হেডের ব্যাট থেকে ১৭ বলে ৫ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে মোট অপরাজিত ৩৪ রান আসে। এরপর মার্শের ৯ বলে অপরাজিত ১৮ রানে ভর করে অস্ট্রেলিয়া মাত্র ৫.৪ ওভারেই ১ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেয়। এর ফলে আজিরা গ্ৰুপ পর্বে পরপর ৩ ম্যাচে জয়লাভ করে সুপার ৮-এ দক্ষিণ আফ্রিকার পর দ্বিতীয় দল হিসাবে জায়গা করে নিল।

অস্ট্রেলিয়ার বনাম নামিবিয়া ম্যাচের স্কোরবোর্ড (Australia vs Namibia match scoreboard)

নামিবিয়া- ৭২/১০ (১৭.০ ওভার)

গেরহার্ড ইরাসমাস- ৩৬ (৪৩)

অ্যাডাম জাম্পা- ৪-০-১২-৪

অস্ট্রেলিয়া- ৭৪/১ (৫.৪ ওভার)

ট্রেভিস হেড- ৩৪* (১৭)