IPL 2024 DC

IPL 2024 DC: নির্বাসিত ঋষভ, বেঞ্চে ওয়ার্নার, আরসিবির বিরুদ্ধে দিল্লিকে নেতৃত্ব দেবেন এই অনভিজ্ঞ প্লেয়ার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪ (IPL 2024)এ প্লে অফের ঠিক আগে বড় ধাক্কা খেয়েছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। স্লো ওভার রেটের কারণে অধিনায়ক ঋষভ পান্থকে (Rishabh Pant) এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে বিসিসিআই। গত ৭ মে অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেছিল দিল্লি ক্যাপিটালস। এই ম্যাচে দিল্লি ক্যাপিটালস তাদের নির্ধারিত সময়ের আগে ইনিংস শেষ করতে পারেনি। এমন পরিস্থিতিতে ঋষভ পান্থকে জরিমানার পাশাপাশি এবার এক ম্যাচ নির্বাসনও জারি করা হয়েছে। এমন পরিস্থিতিতে এখন প্রশ্ন উঠছে, ঋষভ পন্থের নিষেধাজ্ঞার কী প্রভাব পড়বে দিল্লি ক্যাপিটালসে।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (Indian Premier League 2024) এই মুহূর্তে প্লে অফের দৌড়ে রয়েছে দিল্লি ক্যাপিটালস দল। দিল্লি দল এখনও পর্যন্ত মোট ১২টি ম্যাচ খেলেছে, যার মধ্যে ৬টি জিতেছে এবং মোট ১২ পয়েন্ট অর্জন করেছে। দলটির এখনও ১৬ পয়েন্টে পৌঁছানোর সুযোগ রয়েছে, তবে তার জন্য তাদের দুটি ম্যাচই জিততে হবে। শুধু জয় নয়, দিল্লিকে নিজেদের রান রেটেও উন্নতি করতে হবে।

এমন পরিস্থিতিতে দলের ১৩তম ম্যাচে অধিনায়ক ঋষভ পন্থ মাঠে নামতে না পারলে শুধু ব্যাটিংয়েই প্রভাব পড়বে না, অধিনায়কত্ব ও উইকেটকিপিংয়েও ভুগতে হতে পারে দলকে। এই মরশুমের শুরুটা দিল্লি দলের জন্য বিশেষ কিছু ছিল না, তবে অধিনায়ক ঋষভ পান্থের অধিনায়কত্ব ও ব্যাটিংয়ের কারণে জয়ের ট্র্যাকে ফিরেছে দল। এমন পরিস্থিতিতে পান্থের অভাব দলের জন্য বড় ক্ষতির কারণ হতে পারে। অন্যদিকে গত সিজনে দলের অধিনায়ক থাকা ডেভিড ওয়ার্নার (David Warner) বর্তমানে খারাপ ফর্মের কারণে বেঞ্চে রয়েছেন। তাই পান্থের পরিবর্তে অধিনায়কত্ব করবেন অক্ষর প্যাটেল (Axar Patel)। যিনি এর আগে আইপিএলে কোনোদিন অধিনায়কত্ব করেননি।

দিল্লি ক্যাপিটালসের পরের ম্যাচ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। আরসিবির ঘরের মাঠ এম চিন্নাস্বামী ক্রিকেট স্টেডিয়ামে হবে এই ম্যাচ। দিল্লির বোলিংয়ের কথা বললে, এই মরশুমে তা খুব খারাপ হয়েছে। এমন পরিস্থিতিতে আরসিবির বিরুদ্ধে ম্যাচে দিল্লির অসুবিধা বাড়তে চলেছে।