দুই দেশের প্রতিদ্বন্দ্বিতা চরম পর্যায়ে, শ্রীলঙ্কার পর এবার বাংলাদেশ ‘টাইম আউট’ কান্ড নিয়ে করল অনন্য সেলিব্রেশন

ক্রিকেটে ভারত বনাম পাকিস্তান চিরপ্রতিদ্বন্দ্বীতা অনেক দিনের, কিন্তু বর্তমানে সেই দ্বন্দ্ব দেখা যাচ্ছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচেও (Bangladesh vs Sri Lanka)। বেশ কিছু বছর ধরে…

ক্রিকেটে ভারত বনাম পাকিস্তান চিরপ্রতিদ্বন্দ্বীতা অনেক দিনের, কিন্তু বর্তমানে সেই দ্বন্দ্ব দেখা যাচ্ছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচেও (Bangladesh vs Sri Lanka)। বেশ কিছু বছর ধরে তাদের মধ্যে বিরোধও সবকিছুকে ছাপিয়েছে। বর্তমানে আরও বাড়বাড়ন্ত হওয়ার কারণ, গতবছর ভারতের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচে অ্যাঞ্জেলো ম্যাথিউসকে (Angelo Matthews) টাইম আউট করার সেই অনাকাঙ্খিত ঘটনা। তারপর থেকেই সবকিছুর মাত্রা ছাড়িয়ে গেছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচ।

কিছুদিন আগেই বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা টি-২০ সিরিজ জেতার পর সাকিব অল হাসানের মতো করে টাইম আউট দেখিয়ে ব্যাঙ্গ করেছিলেন শ্রীলঙ্কান ক্রিকেটাররা। সিরিজ জয়ের পর হাতে ঘড়ি দেখানোর মতো করে সেলিব্রেশন করেছিলেন তারা। সোশ্যাল মিডিয়ায় সেই ব্যাঙ্গাত্মক ভিডিও ব্যাপক ভাইরাল হয়েছিল। অ্যাঞ্জেলো ম্যাথিউস সহ তার সতীর্থ ওইরকম সেলিব্রেশন করায় বিষয়টি খুব খারাপ ভাবে নিয়েছিলেন বাংলাদেশি সমর্থকরা।

আজ সেই ব্যাঙ্গ করার প্রতিশোধ নিয়ে দেখালো বাংলাদেশ ক্রিকেট দল। টি-২০ সিরিজ তাদের কপালে না জুটলেও, আজ ওডিআই সিরিজে শ্রীলঙ্কাকে ২-১ এর ব্যাবধানে হারালো বাংলাদেশ। এরপরেই ক্রিকেটবিশ্ব সাক্ষী হল আরও এক ধরনের সেলিব্রেশনের। আজ শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে তাদেরকে ব্যাঙ্গ করে ভাঙ্গা হেলমেটের সেলিব্রেশন করেছে বাংলাদেশ। মুশফিকুর রহিমকে (Mushfiqur Rahim) জয়ের পর দেখা গেছে হেলমেট হাতে।

আজ তৃতীয় ওডিআইয়ের আগে এই সিরিজের ফলাফল ছিল ১-১। এদিকে আজ প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে মাত্র ২৩৫ রান তোলে শ্রীলঙ্কা। এর উত্তরে তানজিদ হাসানের ৮৪ রানের ইনিংস এবং রিষাদ হোসেনের ১৮ বলে ৪৮ রানের ইনিংস ৯.৪ ওভার বাকি থাকতেই বাংলাদেশ দলকে জয় এনে দেয়। তবে আগামী শুক্রবার থেকে রয়েছে টেস্ট সিরিজ। দুটি টেস্ট ম্যাচ রয়েছে এই সিরিজে, এই ঘটনার পর টেস্ট সিরিজটি নিয়ে মানুষের উন্মাদনা শিখরে পৌঁছেছে।