IND W vs BAN W: ভারতের কাছে ধরাশায়ী বাংলাদেশ, সেমিফাইনালে ৮০ রানে খেলা শেষ

আজ বাংলাদেশের বিপক্ষে ভারতের হয়ে রেণুকা সিং প্রথম থেকেই বল হাতে জ্বলে ওঠেন। তার সঙ্গে পূজা বস্ত্রকার, তনুজা কানওয়ারও চাপ সৃষ্টি করতে থাকেন।

Bangladesh Women Manage To Score Just 80 Runs Against India Women In Asia Cup 2024 Semifinal

ভারতীয় মহিলা ক্রিকেট দল বর্তমানে শ্রীলঙ্কার মাটিতে এশিয়া কাপে দুরন্ত পারফরম্যান্স করে এগিয়ে চলেছে। মহিলা ব্লু ব্রিগেডরা এই টুর্নামেন্টের গ্ৰুপ ‘এ’-তে শীর্ষস্থানে শেষ করে সেমিফাইনালে জায়গা করে নেয়। আজ চলমান এশিয়া কাপের গুরুত্বপূর্ণ প্রথম সেমিফাইনালে হরমনপ্রীত কৌরের নেতৃত্বে ভারতীয় দল বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছে। ম্যাচে বাংলাদেশ প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়।

ফলে রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে বাংলাদেশের হয়ে দিলারা আক্তার এবং মুর্শিদা খাতুন ওপেনিং করতে আসেন। তবে ভারতের হয়ে রেণুকা সিং প্রথম থেকেই বল হাতে জ্বলে ওঠেন। তার সঙ্গে পূজা বস্ত্রকার, তনুজা কানওয়ারও চাপ সৃষ্টি করতে থাকেন। এর ফলে বাংলাদেশের‌ ওপেনার দিলারা মাত্র ৬ রানে এবং মুর্শিদা মাত্র ৪ রানে আউট হয়ে যান। ইসমা তানজিমও ৩ নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ৮ রানে মাঠ ছাড়েন।

তবে এরপর বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা একদিক থেকে ধরে রেখে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান। এরমধ্যেই ভারতের হয়ে রেণুকা সিং ৪ ওভারে ১ টি মেডেনের সঙ্গে ১০ রান দিয়ে ৩ টি গুরুত্বপূর্ণ উইকেট সংগ্রহ করেন। ফলে চাপের মুখে দাঁড়িয়ে মহিলা টাইগার বাহিনীদের স্কোরবোর্ড খুবই ধীর হয়ে যায়। শেষে নিচের দিকে ব্যাট করতে নেমে ঝর্ণা আক্তার নিগার সুলতানাকে ভরসা দেওয়ার চেষ্টা করেন। ফলে অধিনায়কের ব্যাট থেকে ৫১ বলে ৩২ এবং ঝর্ণার ব্যাট থেকে ১৮ বলে অপরাজিত ১৯ রান আসে।

এই রানের ওপর ভর করে শেষ পর্যন্ত বাংলাদেশ ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ৮০ রান সংগ্রহ করে নেয়।অন্যদিকে ভারতের হয়ে রেণুকা সিংয়ের সঙ্গে সঙ্গে রাধা যাদবও ৪ ওভারে ১ টি মেডেনের সঙ্গে ১৪ রান দিয়ে ৩ উইকেট সংগ্রহ করেছেন। এছাড়াও পূজা বস্ত্রকার এবং দীপ্তি শর্মা ১ টি করে উইকেট তুলে নিয়েছেন।

ভারত বনাম বাংলাদেশ ম্যাচের স্কোরবোর্ড:

বাংলাদেশ- ৮০/৮ (২০.০ ওভার)

নিগার সুলতানা- ৩২ (৫১)