Women Asia Cup : কিছুদিন পরেই শুরু হবে এশিয়ার সেরখ হওয়ার লড়াই, টুর্নামেন্টের জন্য শক্তিশালী দল ঘোষণা ভারতের

পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ, এবার পালা মহিলাদের এশিয়া কাপের। চলতি জুলাই মাসের ১৯ তারিখ থেকে শুরু হতে চলেছে মহিলাদের এই টুর্নামেন্টটি। আসন্ন মহিলাদের এশিয়া কাপটি খেলা হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। ইভেন্টটি অনুষ্ঠিত হবে শ্রীলঙ্কার ডাম্বুলাতে। যেখানে অংশগ্রহণ করতে দেখা যাবে মোট ৮ টি দলকে।

আসন্ন মহিলাদের এশিয়া কাপে অংশগ্রহণকারী ৮ টি দলকে দুটি গ্রুপে বিভক্ত করা হয়েছে। যেখানে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, পাকিস্তান, সংযুক্ত আরব আমিরাত এবং নেপাল। অন্যদিকে ‘বি’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, বাংলাদেশ, মালয়েশিয়া এবং থাইল্যান্ড। আসন্ন ওই টুর্নামেন্টে ভারতের প্রথম প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। ম্যাচটি রাখা হয়েছে টুর্নামেন্টের প্রথম দিনেই অর্থাৎ ১৯ জুলাই। সেই কথা ভেবেই ১৩ দিন বাকি থাকতে এশিয়া কাপের জন্য স্কোয়াড ঘোষণা করলো ভারতীয় ক্রিকেট বোর্ড।

আসন্ন মহিলাদের এশিয়া কাপের ভারতীয় দলের অধিনায়কত্ব সামলাবেন হরমনপ্রীত কৌর। এছাড়া স্মৃতি মান্ধানার কাঁধে রয়েছে দলের সহ-অধিনায়কত্বের দায়িত্ব। এছাড়াও রিচা ঘোষ এবং উমা ছেত্রীকে উইকেটরক্ষক হিসাবে স্কোয়াডের অন্তর্ভুক্ত করা হয়েছে৷ ১৫ জন সদস্য ছাড়াও রয়েছেন ৪ জন স্ট্যান্ড বাই খেলোয়াড়। যারা হলেন শ্বেতা সেহরাওয়াত, সাইকা ইসহাক, তনুজা কানওয়ার এবং মেঘনা সিং।

এশিয়া কাপের ভারতীয় মহিলা স্কোয়াড:

হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), শেফালি ভর্মা, দীপ্তি শর্মা, জেমিমাহ রদ্রিগেস, রিচা ঘোষ (উইকেটরক্ষক), উমা ছেত্রি (উইকেটরক্ষক), পূজা বস্ত্রকার, অরুন্ধতী রেড্ডি, রেনুকা সিং ঠাকুর, দয়ালান হেমলথা, আশা শোভনা, রাধা যাদব, শ্রেয়াঙ্কা পাতিল, সাজনা সজীবন।