রিঙ্কুকে না নেওয়ায় ক্ষুব্ধ ক্রিকেটবিশ্ব, কিন্তু এখনো বিশ্বকাপের স্কোয়াড জায়গা হতে পারে তার, জানুন কিভাবে

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে শক্তিশালী দল বাছাই করা যোগ্যতা অর্জনকারী দেশগুলির কাছে সবচেয়ে কঠিন কাজ হয়ে থাকে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) দল…

বিশ্বকাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে শক্তিশালী দল বাছাই করা যোগ্যতা অর্জনকারী দেশগুলির কাছে সবচেয়ে কঠিন কাজ হয়ে থাকে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) দল বাছাইয়ের মধ্য দিয়ে ইতিমধ্যেই ক্রিকেট বোর্ডগুলি তাদের শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু করে দিয়েছে। আজ এই টুর্নামেন্টের জন্য বিসিসিআই (BCCI) ১৫ সদস্যের দল প্রকাশ করেছে। তবে রিঙ্কু সিং (Rinku Singh) এই দলে জায়গা পাননি। কিন্তু এখনও তিনি বিশ্বকাপ দলে জায়গা পেতে পারেন, জানুন কীভাবে।

এই বছর ২ জুন থেকে আইসিসির অন্যতম জাঁকজমকপূর্ণ টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে চলেছে। এই টুর্নামেন্ট ঘিরে এখন থেকেই ক্রিকেটপ্রেমীদের মধ্যে উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে। টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে চলমান আইপিএলে ক্রিকেটাররাও ধারাবাহিকভাবে অসাধারণ পারফরম্যান্স করছেন। এই পারফরম্যান্সের ওপর ভিত্তি করে আজ বিসিসিআই বিশ্বকাপের ১৫ সদস্যের ভারতীয় দল প্রকাশ করলো।

এই দলে বিশেষ কিছু পরিবর্তন না আনা হলেও রিঙ্কু সিংকে সুযোগ দেওয়া হয়নি। কলকাতা নাইট রাইডার্সের তারকা এই ব্যাটসম্যান আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলে রিজার্ভ ক্রিকেটার হিসাবে জায়গা পেয়েছেন। এর ফলে অনেক ক্রিকেট বিশেষজ্ঞ থেকে সাধারণ সমর্থক এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না‌। কারণ রিঙ্কু সিং ইতিমধ্যেই আইপিএলের সঙ্গে সঙ্গে জাতীয় দলেও জায়গা করে নিয়ে নিজের ব্যাটিং প্রতিভার প্রদর্শন করেছেন।

এখনও পর্যন্ত তার ব্যাট থেকে ভারতীয় দলের হয়ে ১৫ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ৩৫৬ রান এসেছে। তবে এখনও রিঙ্কু সিংয়ের কাছে আসন্ন বিশ্বকাপের ভারতীয় দলে জায়গা করে নেওয়ার সুযোগ আছে। উল্লেখ্য আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল জমা দেওয়ার শেষ তারিখ ১ মে হলেও এই ১৫ সদস্যের দলে ২৫ মে পর্যন্ত বদলানোর সময় রয়েছে। এই সময়ের মধ্যে রিঙ্কু সিং যদি আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ভরসাযোগ্য ইনিংস খেলে নির্বাচকদের নজরে আসেন তাহলে অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নিতে পারেন।