WTC ফাইনালে ভারতীয় দলে‌ ডাক পেয়েছিলেন বৈভব, কিন্তু তারপরেই হয় সব উলটপালট, কি ঘটেছিল?

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই বছর আইপিএলে একের পর এক দুরন্ত জয় তুলে নিয়ে অনেক দলকেই পিছনে ফেলে দিয়েছে। নাইট বাহিনীতে বর্তমানে অভিজ্ঞ…

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই বছর আইপিএলে একের পর এক দুরন্ত জয় তুলে নিয়ে অনেক দলকেই পিছনে ফেলে দিয়েছে। নাইট বাহিনীতে বর্তমানে অভিজ্ঞ ক্রিকেটারদের পাশাপাশি নবাগত ক্রিকেটাররাও সকলের নজর কাড়ছেন। আজ কলকাতা নাইট রাইডার্স গুরুত্বপূর্ণ ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নামবে। তার আগেই এবার নাইট রাইডার্সের দুরন্ত বোলার বৈভব অরোরার (Vaibhav Arora) বিষয়ে তার শৈশবের কোচ অজানা তথ্য সামনে আনলেন।‌

কলকাতা নাইট রাইডার্স শেষ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নেমেছিল। সেই ম্যাচের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে কলকাতার হয়ে সুনীল নারিন বিধ্বংসী ব্যাটিং শুরু করেন। তার ব্যাট থেকে মাত্র ৩৯ বলে ৭ টি চার এবং ৭ টি ছয়ের মাধ্যমে মোট ৮৫ রান আসে। এর সঙ্গেই নারিনের সঙ্গে অভিষেক ম্যাচে অঙ্গকৃষ রঘুবংশী দুরন্ত অর্ধশতরান করে সকলকে মুগ্ধ করেন। ফলে কলকাতা দিল্লির বিপক্ষে ২৭২ রান সংগ্রহ করে নেয়।

অন্যদিকে ম্যাচের দ্বিতীয় ইনিংসে বরুণ চক্রবর্তীর সঙ্গে বল হাতে এই মরসুমে বৈভব অরোরা নাইটদের হয়ে প্রথম ম্যাচে মাঠে নেমে ভয়ঙ্কর হয়ে ওঠেন। তিনি একাই ৪ ওভারে ২৭ রান দিয়ে মোট ৩ টি উইকেট সংগ্রহ করেন। এবার এক সাক্ষাৎকারে বৈভবের শৈশবের কোচ রবি বর্মা (Ravi Verma) ক্রিকেটারের বিষয়ে এক অজানা তথ্য সামনে আনলেন। তিনি বলেন, “বৈভব একদিন সকালে বিসিসিআইয়ের এক গুরুত্বপূর্ণ সদস্যের কাছ থেকে ফোন পেয়েছিল। তারা তাকে ২০২৩ সালের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য নেট বোলার হিসাবে ইংল্যান্ডে নিয়ে যেতে চেয়েছিলেন।”

তিনি আরও বলেন, “আমি জানি না কী হয়েছিল, সেই সন্ধ্যায় আবার বৈভবকে একটি ফোনের মাধ্যমে জানানো হয় তাকে ভবিষ্যতে অন্য কোনো সফরে নিয়ে যাওয়া হবে এবং ও দলের সঙ্গে ইংল্যান্ডে যাচ্ছে না।” উল্লেখ্য কলকাতা নাইট রাইডার্স এখন প্রথম ৩ ম্যাচের মধ্যে ৩ টিতেই জয় তুলে নিয়ে ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে আছে। এর সঙ্গেই আজ আইপিএলে চেন্নাইয়ের বিপক্ষেও বৈভব অরোরা বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করতে পারেন বলে বিশেষজ্ঞরা মনে করছেন।