Brandon McMullen Outstanding Batting Helped Scotland to a Massive Seven Wicket Win over Oman in T20 World Cup 2024

SCO vs OMAN: বিশ্বকাপে আইপিএলের ছোঁয়া, মাত্র ১৩ ওভারে লক্ষ্য পূরণ করে সুপার ৮-এর দিকে আরো এগিয়ে গেল স্কটল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) এখন প্রতিটা ম্যাচই টানটান উত্তেজনাপূর্ণ হয়ে উঠছে। গতকাল টুর্নামেন্টে গ্ৰুপ ‘বি’ থেকে বারবুডার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ওমান এবং স্কটল্যান্ড (Oman vs Scotland match) মাঠে নামে। এই ম্যাচের আগে স্কটল্যান্ড নামিবিয়ার বিরুদ্ধে ৫ উইকেটে জয় তুলে নিয়ে দুরন্ত ফর্মে ছিল। অন্যদিকে ওমানকে টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াইয়ে টিকে থাকতে হলে গতকাল ম্যাচটি জিততেই হতো।

এই রকম গুরুত্বপূর্ণ ম্যাচে ওমান প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। ফলে তাদের হয়ে প্রতীক আথাভালে (Pratik Athavale) ওপেনিং করতে নেমে দুরন্ত ব্যাটিং শুরু করেন। তার ব্যাট থেকে ৫ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে মোট ৪০ বলে ৫৪ রান আসে। এরপর আর কেউ সেইভাবে নজর কাড়তে না পারলেও নিচের দিকে আয়ান খান (Ayaan Khan) ব্যাট করতে নেমে ৩৯ বলে মোট ৪১ রান করেন। এর ফলে ওমান প্রথম ইনিংসে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫০ রান তুলে নেয়।

অন্যদিকে স্কটল্যান্ডের হয়ে সাফিয়ান শরীফ (Safyaan Sharif) ২ টি উইকেট সংগ্রহ করেছেন। এরপর দ্বিতীয় ইনিংসে স্কটল্যান্ডের হয়ে জর্জ মুন্সি (George Munsey) প্রথমে ওপেনিং করতে নেমে দুরন্ত ব্যাটিং শুরু করেন। তার ব্যাট থেকে ২০ বলে ৪ টি ছয় এবং ২ টি চারের মাধ্যমে মোট ৪১ রান আসে। এর সঙ্গেই ৩ নম্বরে ব্যাট করতে নেমে ব্র্যান্ডন ম্যাকমুলেন (Brandon McMullen) শেষ পর্যন্ত দাঁড়িয়ে থেকে দলকে জয়ের লক্ষ্যে এগিয়ে দেন। তিনি ৩১ বলে ২ টি ছয় এবং ৯ টি চারের মাধ্যমে মোট অপরাজিত ৬১ রানে অপরাজিত থাকেন।

ফলে এই রানে ভর করে স্কটল্যান্ড ১৩.১ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৩ রান সংগ্রহ করে নেয়। অন্যদিকে এই ম্যাচে ৭ উইকেটে বিশাল পরাজয়ের মধ্যে দিয়ে টুর্নামেন্টে পরপর ৩ ম্যাচে হেরে ওমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার ৮-এ জায়গা করে নেওয়ার লড়াই থেকে ছিটকে গেল।

ওমান বনাম স্কটল্যান্ড ম্যাচের স্কোরবোর্ড (Oman vs Scotland match scoreboard)

ওমান- ১৫০/৭ (২০.০ ওভার)

প্রতীক আথাভালে- ৫৪ (৪০)

স্কটল্যান্ড- ১৫৩/৩ (১৩.১ ওভার)

ব্র্যান্ডন ম্যাকমুলেন- ৬১* (৩১)