Brian Lara predicts team India will be 100 for 0 against Bangladesh in today t20 World Cup super 8 match

ভারত-বাংলাদেশ ম্যাচের আগেই বড় ভবিষ্যতবাণী ব্রায়ার্ন লারার, ভারতের দিকে একতরফাভাবে কি ইঙ্গিত লারার?

আজ ভারতীয় সময় সন্ধ্যা ৮ ঘটিকায় আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) সুপার ৮ পর্বের (Super 8) নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ভারতীয় দল। আজ অ্যান্টিগুয়াতে ভারতের প্রতিপক্ষ হল বাংলাদেশ (India vs Bangladesh)। একদিকে প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে সেমি ফাইনালে প্রবেশের আশা দেখছে ভারত। অন্যদিকে অস্ট্রেলিয়ার কাছে হেরে ২ পয়েন্টের খোঁজে বাংলাদেশ। আজ ভারতের কাছে হারলেই এই টুর্নামেন্ট থেকে খাতায় কলমে বিদায় হতে হবে বাংলাদেশকে।

এদিকে ভার‍ত বনাম বাংলাদেশ ম্যাচে দুইদল মাঠে নামার আগেই ম্যাচ নিয়ে বড় ভবিষ্যতবানী করলেন প্রাক্তন ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ার্ন লারা (Brian Lara)। সম্প্রতি স্টার স্পোর্টসের এক ইন্টারভিউতে কথা বলার সময় সেখানে ভারতীয় দলকে এগিয়ে রেখেছেন লারা। তাই ভারতীয় দলের উপর প্রাধান্য দিয়েই লারা জানিয়েছেন, আজ বাংলাদেশি বোলারদের সামনে ভারতের ওপেনিং জুটি বিনা উইকেট হারিয়ে ১০০ রানের পার্টনারশিপ করবে।

সুতরাং, ব্রায়ার্ন লারার কথায় এইটুকু পরিস্কার যে, তিনি বলতে চেয়েছেন আজ ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) এবং বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট থেকে বড় স্কোর আসবে। যা এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে একেবারেই দেখার সুযোগ পাননি ভারতীয় ক্রিকেটপ্রেমীরা। যাই হোক, রোহিত শর্মা গ্রুপ পর্বের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে অর্ধশতরান করলেও, এখনো চেনা ছন্দে দেখতে পাওয়া যায়নি বিরাট কোহলিকে। তাই সকলেই আজ বিরাটের ব্যাট থেকে বড় রানের জন্য কামনা করছেন।

সম্প্রতি গ্রুপ ১ এর পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। অন্যদিকে ভারতের থেকে নেট রানরেট ভালো থাকায় প্রথম স্থান অধিকার করে রয়েছে অস্ট্রেলিয়া। আজ ভারতের লক্ষ্য থাকবে যে কোনো মূল্যে আজকের ম্যাচটিতে বাংলাদেশকে বড় মার্জিনে হারিয়ে অস্ট্রেলিয়াকে নেট রানরেটের দিক থেকে পিছনে ফেলার। অন্যদিকে, আগামী ২৪ জুন তথা সোমবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ভারতীয় দল (India vs Australia), ওই ম্যাচের ফলাফলই পরিস্কার করে দেবে কোন দল প্রথম এবং দ্বিতীয় স্থানে থাকবে। তার আগে দুটি দলকেই বাকি ম্যাচটি অবশ্যই জিততে হবে।