CAB is contemplating about rescheduling KKR vs RR match on 16 April or 18 April at Eden Gardens ipl 2024

IPL 2024: রাম নবমীর জন্য বদলালো KKR vs RR ম্যাচের তারিখ, কবে হবে খেলাটি? জানুন

আজও ফের হারের শিকার হল মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। আজ মুম্বাইয়ের ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স এবং রাজস্থান রয়্যালস (Mumbai Indians vs Rajasthan Royals)। কিন্তু এই ম্যাচেও রাজস্থান রয়্যালসের কাছে ৬ উইকেটে হারের সম্মুখীন হল তারা৷ অন্যদিকে এই জয়ের সাথেই তিনটি ম্যাচে তিনটিতে জয়লাভ করে পয়েন্ট তালিকায় প্রথমে পৌঁছে গেল রাজস্থান রয়্যালস।

আজ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল রাজস্থান রয়্যালস। প্রথমে বল করে মুম্বাই ইন্ডিয়ান্সকে অল্প রানে আটকে দেওয়াটা ছিল রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসনের পরিকল্পনা। ঠিক সেইরকমই প্রথমে বল করতে নেমে মাত্র ১২৫ রানে মুম্বাইকে আটকে দেয় তারা। যার মধ্যে তিলক বর্মার ৩২ রান এবং অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ৩৪ রানের দৌলতে তাও ওই স্কোরে পৌঁছায় মুম্বাই। অন্যদিকে বল হাতে ট্রেন্ট বোল্ট এবং যুজবেন্দ্র চাহালের শিকার ৩ টি করে উইকেট। এছাড়া নান্দ্রে বার্গারও ২ উইকেট শিকার করেন।

রাজস্থান রয়্যালসকে এই ম্যাচ জিততে হলে ২০ ওভারে ১২৬ রান করতে হত। যা খুব একটা কঠিন কাজ ছিল না তাদের কাছে। কিন্তু তারপরেও প্রথমে ১০ রানের মাথায় উইকেট হারান যশস্বী জয়সওয়াল। মাত্র ১০ রান করে কোয়েনা মাপাকার শিকার হন তিনি৷ অন্যদিকে জস বাটলার এবং অধিনায়ক সঞ্জু স্যামসন ক্রিজে বেশ কিছুটা সময় কাটালেও, ৪০ এর গন্ডি পাড় করার পর দুজনেই আউট হয়ে যান। প্রথমে সঞ্জু ফেরেন ১২ রান করে, তারপর বাটলার ফেরেন ১৩ রান করে। দুজনকেই ফেরান আকাশ মাধোয়াল।

এখান থেকে ম্যাচটি জেতা কিছুটা চ্যালেঞ্জিং হয়ে উঠেছিল রাজস্থানের কাছে। এমন সময়ে রিয়ান পরাগ (Riyan Parag) এবং রবিচন্দ্রন অশ্বিন ৪০ রানের মূল্যবান পার্টনারশিপ করেন। অশ্বিন ১৬ রান করে মাধোয়ালের শিকার হলেও, রিয়ান পরাগ কিন্তু শেষপর্যন্ত ক্রিজে টিকে ছিলেন। শেষে পরাগের সাথ দিতে ক্রিজে আসেন শুভম দুবে। শেষমেষ তারা দুজনে মিলেই ম্যাচটি ২৭ বল বাকি থাকতে রাজস্থানের নামে করেন। এদিকে আজও ৩৯ বলে ৫৪ রান করে দলকে জয় এনে দিয়েছেন রিয়ান পরাগ।

মুম্বাই ইন্ডিয়ান্স বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের স্কোরকার্ড (Mumbai Indians vs Rajasthan Royals Match Scorecard):

মুম্বাই ইন্ডিয়ান্স: ১২৫/৯ (২০ ওভার)

রাজস্থান রয়্যালস: ১২৭/৪ (১৫.৩ ওভার)

রাজস্থান রয়্যালস ম্যাচটি ৬ উইকেটে জয়লাভ করেছে।