ক্রিকেটের ইতিহাসে প্রথমবার হল এমন, দশম উইকেটে ১১৪ রান করলেন গ্রিন-হ্যাজেলউড জুটি

নিউজিল্যান্ডের বিপক্ষে অনন্য এক রেকর্ড গড়েছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার ক্যামেরন গ্রিন (Cameron Green) ও ফাস্ট বোলিং বিশেষজ্ঞ জশ হ্যাজেলউড (Josh Hazlewood)। টেস্ট ক্রিকেটে অস্ট্রেলিয়ার হয়ে দশম উইকেটে ১১৬ রানের জুটি গড়েন এই জুটি। নিউজিল্যান্ডের বিপক্ষে এটি সবচেয়ে বড় পার্টনারশিপ রেকর্ড এবং অস্ট্রেলিয়ার জন্য এটি চতুর্থ বৃহত্তম।

এক সময় বিপদে পড়ার পর ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিন দশম উইকেটে ১১৬ রানের জুটি গড়েন গ্রিন-হ্যাজেলউড জুটি। ২০০৪ সালে ব্রিসবেনে নিউজিল্যান্ডের বিপক্ষে দশম উইকেটে জেসন গিলেস্পি ও গ্লেন ম্যাকগ্রার ১১৪ রানের রেকর্ড ভেঙে দেন ক্যামেরন গ্রিন ও জশ হ্যাজেলউডের জুটি। টেস্ট ক্রিকেটে দশম উইকেটে অস্ট্রেলিয়ার এটি ষষ্ঠ ১০০ বা তার বেশি রানের জুটি।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের শুরুটা এই ম্যাচে খুব একটা ভালো না হলেও নিজেদের প্রথম ইনিংসে মোট ৩৮৩ রান তুলেছে দলটি। গ্রিনের ১৭৪ রানের অপরাজিত ইনিংস অস্ট্রেলিয়াকে শক্তিশালী স্কোরে নিয়ে যায়। দিনের শেষ ওভারে নিজের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি পূর্ণ করে ধৈর্যশীল ইনিংস খেলেন তরুণ এই অলরাউন্ডার।

এরপর হ্যাজেলউডকে নিয়ে আক্রমণাত্মক রূপ নেন তিনি। টেস্ট ক্রিকেটে এটি গ্রিনের দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে গত বছর আহমেদাবাদে ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার হয়ে ১১৪ রান করেছিলেন তিনি।