রবিবার নিয়ম রক্ষার ম্যাচে রাজস্থানের মুখোমুখি হবে KKR, প্রধান প্লেয়ারদের কি বিশ্রাম দেওয়া হবে? জানালেন হেড কোচ

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই বছর আইপিএলে (IPL 2024) এখনও পর্যন্ত সবচেয়ে সফল দল। তারা এই বছর টুর্নামেন্টে প্রথম দল হিসাবে প্লে অফে জায়গা করে নিয়ে দৃষ্টান্ত তৈরি করেছে। পরবর্তী ম্যাচে ১৯ মে কলকাতা লিগ পর্যায়ের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামবে। এবার তার আগে আগামী গুরুত্বপূর্ণ ম্যাচগুলির কথা মাথায় রেখে দলের পরিকল্পনার বিষয়ে প্রধান কোচ চন্দ্রকান্ত পন্ডিত (Chandrakant Pandit) মতামত প্রকাশ করলেন।

এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের প্রধান কোচ চন্দ্রকান্ত পন্ডিতের সঙ্গে মেন্টর হিসাবে গৌতম গম্ভীর যোগদান করেছেন। এর ফলে কেকেআর সদস্যরা পুরোনো আত্মবিশ্বাস ফিরে পেয়ে প্রথম থেকেই দুরন্ত ফর্মে লড়াই শুরু করে। ব্যাট হাতে ওপেনিং করতে নেমে ফিল সল্টের সঙ্গে সুনীল নারিন সবচেয়ে বেশি নজর কেড়েছেন। এছাড়াও বল হাতে বরুণ চক্রবর্তী, হর্ষিত রানা দুরন্ত পারফরম্যান্স করেছেন। এর ফলে কলকাতা বর্তমানে ১৩ ম্যাচের মধ্যে ৯ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে থেকে প্রথম কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছে।

তবে চলমান আইপিএলে দুরন্ত ফর্মে থাকা রাজস্থান রয়্যালসের বিপক্ষে লিগ পর্যায়ের শেষ ম্যাচে প্রধান কোচ চন্দ্রকান্ত পন্ডিত কোনোরকম পরিক্ষা-নিরিক্ষা করতে চাইছেন না। তিনি দলের বিষয়ে বলেন, “আমরা দুর্দান্ত ক্রিকেট খেলছি। ছন্দ এবং জয়ের ধারাবাহিকতার মানসিকতা বজায় রাখা এখন আমাদের প্রধান চ্যালেঞ্জ। তা ছাড়া কোন ক্রিকেটার ফর্মে আছেন এবং কোন ক্রিকেটার ফর্মে নেই তা নিয়ে আমরা ভাবছি না।”

চন্দ্রকান্ত পন্ডিত আরও বলেন,”আমাদের ড্রেসিংরুমে সবাই আনন্দ করে। আমরা একে অপরের সাফল্যের জন্য খুশি।অধিনায়ক শ্রেয়াস আইয়ার দুর্দান্ত ছিলেন। আশা করি, নকআউট পর্যায়েও এই ধারাবাহিকতা অব্যাহত রাখবেন।” উল্লেখ্য এই বছর আইপিএলের প্রথম কোয়ালিফায়ার ২১ মে গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর গুরুত্বপূর্ণ ফাইনাল ম্যাচটি ২৬ মে এমএ চিদাম্বরম স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে।